বগুড়া মেডিকেল কলেজ বন্ধ ঘোষণা


প্রকাশিত: ০৭:৩৭ এএম, ০৭ অক্টোবর ২০১৫
ফাইল ছবি

ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের জের ধরে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। বুধবার সকালে অ্যাকাডেমিক কাউন্সিলের বৈঠকের পর কলেজের অধ্যক্ষ আহসান হাবিব এই সিদ্ধান্তের কথা জানান।

এর আগে মঙ্গলবার রাত ৩টার দিকে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ ছাড়াও আবাসিক ভবনে তিনটি কক্ষ ভাঙচুর করা হয়। সাধারণ ছাত্রছাত্রীরা এসময় প্রাণ ভয়ে নিজ নিজ কক্ষ ছেড়ে মাঠের মধ্যে অবস্থান নেন।

খোঁজ নিয়ে জানা গেছে, কলেজের খাবার ক্যান্টিন পরিচালনা করা নিয়ে কলেজ ছাত্রলীগের সভাপতি আবু আহাদ সিজারের সঙ্গে সাবেক সাধারণ সম্পাদক আতিকুর রহমান আতিকের বিরোধ চলছিলো। এই ক্যান্টিনটি বর্তমানে সিজারের নেতৃত্বে পরিচালিত হচ্ছে। এখন নতুন করে সেখানে আতিক তার বাহিনী নিয়ে প্রভাব বিস্তার করতে চান।

জানতে চাইলে ছাত্রলীগ সভাপতি সিজার জাগো নিউজকে জানান, আমরা কারো উপর হামলা করিনি। আতিক তার বাহিনী নিয়ে এই হামলা চালিয়েছে।

অন্যদিকে, সাবেক সাধারণ সম্পাদক আতিক জাগো নিউজকে জানান, সিজার পরিকল্পিতভাবে এই ভাঙচুর চালিয়ে আমাদের উপর দোষারোপ করছে।

কলেজের অধ্যক্ষ আহসান হাবিব জাগো নিউজকে জানান, শান্তি শৃঙ্খলার অবনতি হওয়ায় বাধ্য হয়ে কলেজ বন্ধ ঘোষণা করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সকল অ্যাকাডেমিক কার্যক্রম বন্ধ থাকবে।

এদিকে কলেজ বন্ধের নির্দেশনা পাবার পর সাধারণ ছাত্রছাত্রীরা বুধবার দুপুর থেকে হল ছাড়তে শুরু করেন।

লিমন বাসার/এমজেড/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।