কুষ্টিয়া জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়কসহ গুলিবিদ্ধ ২


প্রকাশিত: ০৯:২৩ এএম, ০৬ অক্টোবর ২০১৫

কুষ্টিয়া জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক হাবিবুর রহমান হাবি দুর্বৃত্তদের গুলিতে আহত হয়েছেন। সোমবার রাত পৌনে ১০টার দিকে শহরের পিয়ারাতলা এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় দুর্বৃত্তরা পালিয়ে যাওয়ার সময় আসাদুল ইসলাম নামে এক নৈশ প্রহরীকে গুলি করে। এ সময় স্থানীয়রা ধাওয়া করে তুহিন নামে এক যুবককে আটক করেছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, সোমবার রাত পৌনে ১০টার দিকে জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক হাবিবুর রহমান হাবি পিয়ারাতলায় অবস্থিত শ্বশুর বাড়িতে ঢোকার সময় পেছন থেকে মোটরসাইকেলযোগে ২ জন দুর্বৃত্ত তাকে লক্ষ্য করে দুই রাউন্ড গুলি ছোঁড়ে। এ সময় দুর্বৃত্তদের ছোঁড়া গুলি হাবির হাত ও পেটে লাগলে তিনি মাটিতে লুটিয়ে পড়েন।

এ ঘটনায় স্থানীয়রা গুলির শব্দ শুনে ছুটে আসলে দুর্বৃত্তরা পালানোর সময় তুহিন নামে এক যুবককে আটক করে পুলিশে সৌপর্দ করে। পরে স্থানীয়রা হাবিবুর রহমান হাবিকে উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করে। উন্নত চিকিৎসার জন্য মঙ্গলবার ভোরে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করে। বর্তমানে তার অবস্থা আশঙ্কাজনক বলে পরিবার সূত্রে জানা গেছে।

এদিকে পালিয়ে যাওয়ার সময় শহরের মার্কাস মসজিদের সামনে আসাদুল ইসলাম নামে এক নৈশ প্রহরীকেও লক্ষ্য করে গুলি ছোঁড়ে দুর্বৃত্তরা। এতে নৈশ প্রহরী আসাদুল ইসলাম গুলিবিদ্ধ হয়। তিনি কুষ্টিয়া জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তবে কি কারণে এই ঘটনা ঘটেছে তার কোন সুনির্দিষ্ট তথ্য আহতের পরিবার বা পুলিশের কাছ থেকে জানা যায়নি।

নাম প্রকাশে অনিচ্ছুক আওয়ামী লীগের সিনিয়র নেতারা বলেন, দলীয় অন্তঃকোন্দল ও টেন্ডারবাজি নিয়ে এই কর্মকাণ্ড ঘটতে পারে।

এদিকে জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক হাবিবুর রহমান হাবির উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদ ও জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল করেছে যুবলীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীরা।

জেলা যুবলীগের আহ্বায়ক রবিউল ইসলাম জানান, যারাই এই কাণ্ড ঘটিয়ে থাকুক তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। আমি এই ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি।

কুষ্টিয়া মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিপ্লব কুমার নাথ জাগো নিউজকে জানান, এ ঘটনায় ১জনকে আটক করা হয়েছে।  ঘটনার পর থেকে শহরের বিভিন্ন এলাকায় অভিযান চালোনো হয়েছে। জিজ্ঞাসাবাদ চলছে। খুব শিগগিরই জড়িতদের আইনের আওতায় আনা যাবে।

আল-মামুন সাগর/এসএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।