সড়ক অবরোধ করে মেডিকেলে ভর্তিচ্ছুদের অবস্থান


প্রকাশিত: ০৯:৩৯ এএম, ০৫ অক্টোবর ২০১৫
ফাইল ছবি

সিলেট নগরের চৌহাট্টা-জিন্দাবাজার সড়কের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনের সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করেছেন মেডিকেল কলেজে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা। ভর্তি পরীক্ষা বাতিল ও ভর্তি কার্যক্রম বন্ধের দাবিতে চলমান আন্দোলনের অংশ হিসেবে সোমবার দুপুর ১২ টায় সড়ক অবরোধ করে তারা।

ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সঙ্গে ওসমানী মেডিকেল কলেজ ও শাহজালাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও আন্দোলনে যোগ দিয়েছেন। দুপুর ১২টা থেকে সড়ক অবরোধ করে অবস্থান নেয় শিক্ষার্থীরা। এ সময় পরীক্ষায় প্রশ্ন ফাঁসের বিরুদ্ধে বিভিন্ন শ্লোগান দিতে থাকে তারা। শিক্ষার্থীদের অবস্থানের কারণে বন্ধ রয়েছে চৌহাট্টা-জিন্দাবাজার সড়কে যান চলাচল।

এর আগে বেলা ১১টা থেকে শহীদ মিনার এলাকায় অবস্থান নেয় মেডিকেল ভর্তিচ্ছুরা। তারা প্রথমে মানববন্ধন ও মিছিল করে। মিছিলটি নগরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আবার শহীদ মিনারে এসে শেষ হয়। মিছিল শেষ হওয়ার পর পরই সড়ক অবরোধ করে বসে পড়ে শিক্ষার্থীরা।

আন্দোলনকারীরা জানিয়েছেন, দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবেন তারা।

প্রসঙ্গত, এ বছর মেডিকেল কলেজের ভর্তি পরীক্ষার পর পরই প্রশ্ন ফাঁসের অভিযোগ উঠে। এই পরীক্ষা বাতিলের দাবিতে শুরু থেকেই আন্দোলন চালিয়ে আসছে শিক্ষার্থীরা। তবে শিক্ষার্থীদের আহ্বানে সাড়া না দিয়ে মেডিকেল কলেজে ভর্তি কার্যক্রম শুরু করে সরকার। এর প্রতিবাদে আগামী বৃহস্পতিবার সারা দেশের শিক্ষা প্রতিষ্ঠানে ধর্মঘটের আহ্বান করা হয়েছে।

ছামির মাহমুদ/এসএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।