হবিগঞ্জে জামায়াতের সাবেক নায়েবে আমিরসহ আটক ২৭

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি হবিগঞ্জ
প্রকাশিত: ০৪:৩৭ এএম, ০৫ অক্টোবর ২০১৫

হবিগঞ্জে রোববার রাতে অভিযান চালিয়ে জামায়াতের সাবেক নায়েবে আমির অ্যাডভোকেট আব্দুস শহীদসহ ২৭ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। এ সময় একটি ছাত্রবাস থেকে ৫টি ককটেল, ককটেল তৈরির উপকরণ, রেজিস্ট্রেশনবিহীন ১টি মোটরসাইকেল, বিপুল পরিমাণ জিহাদী বই ও সরকারবিরোধী লিফলেট উদ্ধার করা হয়েছে।

আটকরা হলেন, জেলা জামায়াতের সাবেক নায়েবে আমীর অ্যাডভোকেট আব্দুস শহীদ, নবীগঞ্জ উপজেলা জামায়াতের আমীর ও ভাইস চেয়ারম্যান মাওলানা আশরাফ আলী (৪০), লাখাই উপজেলা জামায়াত সেক্রেটারি রুহুল আমিন (৪২), শায়েস্তাগঞ্জ থানা জামায়াত সেক্রেটারি ইয়াছির খান (৩২), শিবির সভাপতি হোসাইন আহমদ (২২), সেক্রেটারি নিজাম উদ্দিন (১৮) ও বাহুবল উপজেলা বিএনপি কর্মী জহিরুল হক কায়েস (২৭)। পৃথক অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

পুলিশ জানায়, রাত ১টায় জেলা সদর, নবীগঞ্জ, লাখাই, বাহুবল ও শায়েস্তাগঞ্জে পৃথক অভিযানে নামে পুলিশ। এ সময় জেলা শহরের কোর্ট স্টেশন এলাকায় জামায়াতের সাবেক নায়েবে আমীর অ্যাডভোকেট আব্দুস শহীদের বাসা থেকে তাকে আটক করা হয়। তার বাসা থেকে আরো ১০ জনকে আটক করা হয়। বাসাটি থেকে বিপুল পরিমাণ জিহাদী বই, লিফলেট উদ্ধার করা হয়েছে।

Jamat

এদিকে, নবীগঞ্জ থেকে উপজেলা জামায়াত আমীর ও ভাইস চেয়ারম্যান মাওলানা আশরাফ আলী (৪০), লাখাই থেকে উপজেলা জামায়াত সেক্রেটারি নুরুল আমিন (৪২), বাহুবল থেকে শিবির কর্মী জহিরুল হক কায়েস (২৭) ও শায়েস্তাগঞ্জ পৌরসভার নিজগাঁও এলাকার দিগন্ত ডায়াগনস্টিক সেন্টারের পেছনের একটি ছাত্রাবাস থেকে শায়েস্তাগঞ্জ থানা জামায়াত সেক্রেটারি ইয়াছিন খান (৩২), শিবির সভাপতি হোসাইন আহমদ (২২) ও সেক্রেটারি নিজাম উদ্দিনকে (১৮) আটক করা হয়।

এ সময় ওই ছাত্রাবাস থেকে ৫টি ককটেল, ককটেল তৈরির উপকরণ, সরকারবিরোধী বিপুল পরিমাণ লিফলেট, জিহাদী বই, রেজিস্ট্রেশনবিহীন একটি মোটরসাইকেল এবং ৬টি মোবাইল ফোন জব্দ করা হয়। পরে রাত ৩টায় পুলিশ শায়েস্তাগঞ্জ পৌর এলাকায় জামায়াত-শিবিরের নিয়ন্ত্রণাধীন ‘কাশফুল’ হোটেল থেকে জামায়াত-শিবির সন্দেহে আরো ১০ জনকে আটক করে।

হবিগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম জামায়াত-শিবির নেতাকর্মীদের আটকের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, জেলা জামায়াতের সাবেক নায়েবে আমীর অ্যাডভোকেট আব্দুস শহীদের বাসা অস্থায়ী কার্যালয় হিসেবে ব্যবহৃত হচ্ছিল।

সৈয়দ এখলাছুর রহমান খোকন/এসএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।