তানোরে কৃমির ওষুধ খেয়ে ৯ শিশু অসুস্থ


প্রকাশিত: ১১:৫৩ এএম, ০৪ অক্টোবর ২০১৫

কৃমির ট্যাবলেট খেয়ে রাজশাহীর তানোরে টেটনাপাড়ার ব্রাক স্কুলের ৯ শিশু শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছে। রোববার দুপুরে স্বাস্থ্যকর্মীর দেয়া ট্যাবলেট খাওয়ার পরে পেট ব্যাথা ও মাথাঘোরা শুরু হয়। পরে একে একে শিক্ষার্থীরা জ্ঞান হারিয়ে ফেলে।

তারপর তাদের অসুস্থ অবস্থায় তানোর মুণ্ডুমালা স্বাস্থ্য কমপ্লেক্স ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
অসুস্থরা হলো, বৃষ্টি (৮) তানিয়া (৭) ফাহমিদা (৭) সিমা (৮) বর্ষা (৯) লক্ষী (৯) সুমন (৮) মেহেদি (৯) ইউসুফ (৯)। এর মধ্যে সিমা ও বর্ষাকে মুণ্ডুমালা স্বাস্থ্য কমপ্লেক্সে ও অন্যদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

টেটনাপাড়া ব্রাক স্কুলের শিক্ষক সাবিত্রি ও চন্দনা জানান, রোববার সকালে স্বাস্থ্যসহকারী রুবিনা স্কুলে গিয়ে শিক্ষার্থীদের কৃমির ট্যাবলেট খাওয়ার নির্দেশনা দেন। ১২ শিক্ষার্থীকে ট্যবলেট খাওয়ানো হয়। এরপরেই একে একে শিশুরা অসুস্থ হয়ে পড়ে।

তানোর মুণ্ডুমালা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক আশরাফুল ইসলাম জাগো নিউজকে জানান, ট্যাবলেটগুলো ঠাণ্ডা করে ও রাতে খাওয়ানো উচিত ছিল। অতিরিক্ত গরমের জন্য তাদের এ রকম সমস্যা হয়েছে। কয়েক ঘণ্টার মধ্যেই তারা সুস্থ হয়ে উঠবে বলে জানান তিনি।

শাহরিয়ার অনতু/এমজেড/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।