গাজীপুর জেলা শ্রমিক দলের দুই নেতাকে শোকজ


প্রকাশিত: ১১:২২ এএম, ০৪ অক্টোবর ২০১৫

দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও সংগঠন বিরোধী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে গাজীপুর জেলা শ্রমিক দলের সহ-সভাপতি মোসলেম উদ্দিন মৃধা ও সাংগঠনিক সম্পাদক বিল্লাল হোসেন বেপারীকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। রোববার গাজীপুর জেলা শ্রমিক দলের সাধারণ সম্পাদক আক্তারুজ্জামান বাবুল স্বাক্ষরিত পত্রে তাদের এ নোটিশ দেয়া হয়।

অভিযোগে জানা যায়, গত উপজেলা পরিষদ নির্বাচনে মোসলেম উদ্দিন মৃধা ২০ দলীয় জোট তথা বিএনপি মনোনীত প্রার্থীর বিপক্ষে অবস্থান নিয়ে সরকার দলীয় তথা আওয়ামী লীগ প্রার্থীর পক্ষে কাজ করার সুস্পষ্ট অভিযোগ রয়েছে। এরপর নিজে ভাইস চেয়ারম্যান প্রার্থী হয়েও আওয়ামী লীগ প্রার্থীর পক্ষে কেন্দ্র দখল করার মতো সংগঠন বিরোধী কর্মকাণ্ডে সরাসরি জড়িত থাকারও অভিযোগ রয়েছে।

বিল্লাল হোসেন বেপারীর বিরুদ্ধে সংগঠনের আঞ্চলিক সভাপতির দায়িত্ব গোপন রেখেছেন যা শ্রমিক দলের গঠনতন্ত্র পরিপন্থী। তাছাড়া বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান, চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ দলের সিনিয়র নেতৃবৃন্দের ছবি সম্বলিত ফেস্টুন, পোস্টার ও ব্যানার নিজে এবং অন্যদের দ্বারা ভাঙচুর ও ছিঁড়ে ফেলার অভিযোগ রয়েছে।

সংগঠনের গঠনতন্ত্র মোতাবেক তাদের বিরুদ্ধে কেন ব্যবস্থা গ্রহণ করা হবে না মর্মে আগামী ১৫ দিনের মধ্যে জবাব দেয়ার অনুরোধ করা হয়। অন্যথায় তাদের বিরুদ্ধে আনীত অভিযোগ সত্য বলে বিবেচিত হবে এবং দলের গঠনতন্ত্র মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে বলে নোটিশে উল্লেখ করা হয়।
                        
আমিনুল ইসলাম/এআরএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।