নাটোরে কর্মরত ৬ বিদেশি নাগরিকের বিশেষ নিরাপত্তা


প্রকাশিত: ০৩:১৩ এএম, ০৪ অক্টোবর ২০১৫

নাটোরে কর্মরত ৬ বিদেশি নাগরিকের বিশেষ নিরাপত্তা দিচ্ছেন নাটোর জেলা পুলিশ। ঢাকা ও রংপুরে দুই বিদেশি নাগরিক হত্যার পর নাটোরে কর্মরত ৬ বিদেশি নাগরিকসহ টুরিস্টদের জন্য বিশেষ নিরাপত্তার ব্যবস্থা নিয়েছে জেলা পুলিশ। পাশাপাশি বিদেশি নাগরিকদের নিরাপত্তা ব্যবস্থায় পুলিশ সদর দফতরের বিশেষ নির্দেশনা দেয়া হয়েছে বলে নিশ্চিত করেছে পুলিশের কয়েকটি সূত্র।

জেলা পুলিশ ও গোয়েন্দা সংস্থার সূত্রগুলো জানায়, রংপুরে জাপানি নাগরিক হত্যার পর জেলা পুলিশের পক্ষ থেকে নাটোর জেলায় কর্মরত ৬ বিদেশি নাগরিকের খবর নেয়া হয়। তাদের দৈনিক কাজ ও যাতায়াত এবং অবস্থানের সমস্ত তথ্য নেয় পুলিশ।

অপরদিকে বিদেশি নাগরিকরা নাটোরের যে সকল স্থানে বেড়াতে আসেন সে সকল স্থানে সাদা পোশাকে পুলিশ মোতায়েন করা হয়েছে। শনিবার নাটোরের উত্তরা গণভবন ও নাটোর রাজবাড়িতে গেলে সেখানে পুলিশের পাশাপাশি সাদা পোশাকের পুলিশকেও দেখা গেছে। তবে দুপুর পর্যন্ত এই স্থান দুইটিতে কোনো বিদেশি নাগরিক আসেন নি।

জেলা পুলিশের একটি সূত্র পুলিশ সদর দফতরের নির্দেশনার বিষয়টি নিশ্চিত করে জাগো নিউজকে জানায়, পুলিশের পক্ষ থেকে জনসচেতনা সৃষ্টি করা হচ্ছে। বিশেষ করে ৬ বিদেশি কর্মস্থলের আশেপাশে অপরিচিত কাউকে সন্দেহভাজন মনে হলেই পুলিশকে খবর দেয়ার জন্য স্থানীয় লোকজনকে বলা হয়েছে।

এ ব্যাপারে নাটোরের পুলিশ সুপার শ্যামল কুমার মুখার্জী জাগো নিউজকে জানান, বিদেশি নাগরিকদের কর্মস্থল ও বাসভনের এলাকাগুলোতে সাদা পোশাকে পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়া নাটোর জেলায় বসবাসরত ৬ বিদেশি নাগরিকদের গোয়েন্দা নজরদারিতে রাখা হয়েছে। পাশাপাশি পর্যটন স্পটগুলোতেও বিশেষ নিরাপত্তা নেয়া হয়েছে।

এসএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।