সাংসদ লিটনের অস্ত্র জমা: মামলার প্রস্তুতি


প্রকাশিত: ০২:২১ পিএম, ০৩ অক্টোবর ২০১৫

গাইবান্ধার সুন্দরগঞ্জের সংসদ সদস্য লিটনের ছোড়া গুলিতে শিশু সৌরভ আহত হওয়ার ঘটনায় এখনো কোনো মামলা দায়ের না হওয়ার জনমনে নানা প্রশ্ন দেখা দিয়েছে। এদিকে সাংসদ লিটনের সদস্য পদ বাতিল করে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের দাবি তুলেছেন সচেতন মহল।

তবে পুলিশ বলছে, শিশুটির বাবা-মা বা আত্মীয়রা মামলা করলেই আইনগত ব্যবস্থা নেয়া হবে। পুলিশ তাদের সব ধরনের সহযোগিতা দেবে।
   
বাংলাদেশের কমিউনিস্ট পার্টির গাইবান্ধা জেলা শাখার সাধারণ সম্পাদক মিহির ঘোষ জাগো নিউজকে বলেন, এমন ঘটনা ঘটিয়ে সংসদ সদস্য লিটন মহান জাতীয় সংসদের গায়ে কালিমা লেপন করেছেন। তার সদস্য পদ বাতিল করে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের দাবি জানান তিনি।

গাইবান্ধা জেলা বারের আইনজীবী সরোয়ার হোসেন বাবুল জাগো নিউজকে বলেন, পুলিশ বাদী হয়ে মামলা করতেও আইনগত কোনো বাধা নেই। ১৮৬১ সালের পুলিশ প্রবিধানের ২৪ ধারা অনুযায়ী পুলিশ আইনগত ব্যবস্থা গ্রহণ করতে পারে।

অন্যদিকে, গাইবান্ধার পুলিশ সুপার আশরাফুল ইসলাম জাগো নিউজকে বলেন, পুলিশ মামলা করতে পারে এই তথ্যটি সঠিক। তবে যেহেতু শিশুটির বাবা, মা ও আত্মীয়স্বজন আছেন তারাই মামলা করবেন এটাই সংগত। তিনি বলেন, পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে, সৌরভ একটু সুস্থ হলেই তারা মামলা করবেন। অভিযোগ পেলেই  আইনগত কার্যক্রম শুরু হবে।

তবে সন্ধ্যায় পুলিশের একটি সূত্র জানায়, এমপি লিটনের লাইসেন্সকৃত পিস্তল ও শটগান শনিবার রাতে সুন্দরগঞ্জ থানায় তার নিকট আত্মীয় তারিকুল ইসলাম জমা দিয়েছেন। অন্যদিকে যে কোনো সময় সুন্দরগঞ্জ থানায় শিশু আহতের ঘটনায় মামলাটি রেকর্ড হবে। থানার (ওসি-তদন্ত) জিনাত আলী এর সত্যতা স্বীকার করেছেন।  

এদিকে আহত শিশু সৌরভ এখনো রংপুর মেডিকেল কলেজে চিকিৎসাধীন রয়েছে। শনিবার তার সফল অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে।  

অমিত দাশ/এমজেড/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।