১৪৪ ধারা ভঙ্গ করে কাদের সিদ্দিকীর সমাবেশ


প্রকাশিত: ১১:৩৩ এএম, ০২ অক্টোবর ২০১৫

টাঙ্গাইলের কালিহাতীতে ১৪৪ ধারা ভঙ্গ করে কৃষক শ্রমিক জনতা লীগের পূর্ব ঘোষিত সমাবেশ শুরু করেছেন বঙ্গবীর আব্দুর কাদের সিদ্দিকী। তবে কালিহাতী আর এস উচ্চ বিদ্যালয়ে সমাবেশের কথা থাকলেও তা কালিহাতী বল্লা রোডে করা হচ্ছে। সমাবেশে কৃষক শ্রমিক জনতা লীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক হাবিবুর রহমানসহ দলের নেতাকর্মীরা অংশ নিয়েছেন।

এদিকে সমাবেশ ভঙ্গ করতে সমাবেশ স্থলের ১০০ গজ দূরেই পুলিশি বাধায় আটকে আছে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা। উপজেলা ভাইস চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা তোতা মিয়ার নেতৃত্বে শতাধিক নেতাকর্মী অবস্থান নিয়েছে।

KAder-Sidiq

অন্যদিকে কৃষক শ্রমিক জনতা লীগ ও আওয়ামী লীগের পাল্টা-পাল্টি সমাবেশকে ঘিরে উত্তপ্ত অবস্থা বিরাজ করছে কালিহাতী বাসস্ট্যান্ড এলাকায়। যে কোনো পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে বিপুল পরিমাণ পুলিশ মোতায়েন করা হয়েছে।

উল্লেখ্য, টাঙ্গাইলের কালিহাতীতে পুলিশ জনতা সংঘর্ষে পুলিশের গুলিতে ৪জন নিহতের ঘটনায় উপজেলা সদরের আর এস পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে প্রতিবাদ সমাবেশ ডেকেছিলো কৃষক শ্রমিক জনতা লীগ। এর পরই স্থানীয় উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোজহারুল ইসলাম তালুকদার কৃষক শ্রমিক জনতা লীগের সমাবেশ প্রতিহত করার ঘোষণা দিয়ে ওই স্থানে সমাবেশের ডাক দেন।

এরপর বৃহস্পতিবার সন্ধ্যায় টাঙ্গাইলের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মো. মাহবুব হোসেন কালিহাতী আর এস পাইলট হাইস্কুল মাঠ, কালিহাতী বাসস্ট্যান্ডসহ এর আশপাশের এলাকা ও ঘাটাইলের হামিদপুর বাজারসহ এর আশপাশের এলাকায় শুক্রবার ৬টা থেকে রাত ১০ টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করেন।

এসএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।