শেরপুরে বাস-ট্রাক মুখোমুখি সংঘর্ষে চালক নিহত


প্রকাশিত: ১০:১৪ এএম, ০২ অক্টোবর ২০১৫

বগুড়ার শেরপুর উপজেলায় যাত্রীবাহী বাস ও পণ্যবাহী ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ট্রাকচালক আবুল বাশার (৩০) নিহত হয়েছেন। এ ঘটনায় আরো ১৫ জন আহত হয়েছেন। নিহত আবুল বাশার ভোলার বোরহানউদ্দিন উপজেলার জয়া গ্রামের আব্দুল মোত্তালিবের ছেলে।

বৃহস্পতিবার মধ্যরাতে ঢাকা-বগুড়া মহাসড়কের ধনকুন্ঠি এলাকায় হোটেল পেন্টাগনের সামনে একটি সেতুর ওপর এ ঘটনা ঘটে।

এ ঘটনায় আহতরা শেরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে চিকিৎসাধীন আছেন।
 
এদিকে, ব্রিজের ওপর দুর্ঘটনাকবলিত বাস-ট্রাক আড়াআড়িভাবে পড়ে থাকায় প্রায় সাত ঘণ্টা ধরে মহাসড়কে যান চলাচল বন্ধ ছিল। শুক্রবার সকাল সাড়ে ৮টা পর্যন্ত একটানা এ অবস্থা চলতে থাকে। এতে করে মহাসড়কের উভয় পাশে অন্তত ১০ কিলোমিটার এলাকা জুড়ে ভয়াবহ যানজটের সৃষ্টি হয়। এ সময় শতশত যানবাহন আটকা পড়ে যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হয়।

প্রায় ৫ ঘণ্টা চেষ্টার পর ক্রেন ব্যবহার করে দুর্ঘটনা কবলিত বাস-ট্রাক সরানো হলে সকাল ৯টা থেকে আটকে পড়া যানবাহনগুলো চলাচল শুরু করে।

শেরপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন ম্যানেজার সোহেল রানা জানান, বগুড়া থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাওয়া টিয়া পরিবহনের (ঢাকা মেট্রো ব-১১-৫৮৩৩) একটি যাত্রীবাহী বাস ও বিপরীত দিক থেকে আসা অপর একটি বিস্কুট ভর্তি ট্রাকের (ঢাকা মেট্রো ট-১৬-৩১৪৬) মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই ট্রাকচালকের মৃত্যু হয়। এ ঘটনায় আরো ১৫ জন যাত্রী আহত হন।

পশ্চিমাঞ্চল হাইওয়ে পুলিশের পুলিশ সুপার (এসপি) ইসরাইল হাওলাদার জানান, দুর্ঘটনা কবলিত বাস-ট্রাক সরাতে হাইওয়ে পুলিশ ঘটনার পর থেকে সর্বাত্মক চেষ্টা চালিয়ে মহাসড়কের যান চলাচল স্বাভাবিক করে।

লিমন বাসার/এআরএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।