নওগাঁয় সালিশে যুবককে পিটিয়ে হত্যা


প্রকাশিত: ০৩:২৬ পিএম, ০১ অক্টোবর ২০১৫

নওগাঁর মহাদেবপুরে গরু বিক্রির টাকা না দেয়ার অভিযোগে সুমন রহমান (৩০) নামে এক যুবককে স্থানীয় ইউপি সদস্যসহ তার লোকজন পিটিয়ে হত্যা করেছে বলে জানা গেছে। তবে পুলিশ জানিয়েছে, বিষপানে তার মৃত্যু হয়েছে।

নিহত সুমন রহমান উপজেলার খাজুর ইউনিয়নের রোনাইল আবাসন প্রকল্প এলাকার আজিজার রহমানের ছেলে।

জানা যায়, রোনাইল গ্রামের ভোদর আলীর কাছ থেকে প্রায় এক মাস আগে একটি গরু ২১ হাজার টাকায় ক্রয় করেন প্রতিবেশি সুমন রহমান। ওই গরু বিক্রির টাকা ভোদর আলীকে না দিয়ে বাড়ি থেকে সুমন রহমান কাজে অন্য এলাকায় চলে যান। এরপর বুধবার সন্ধ্যায় সুমন রহমান তার বাড়িতে আসার খবর পেলে গরুর মালিক ভোদর আলীসহ তার লোকজন সুমনকে আটক করে স্থানীয় ইউপি সদস্য ইউনুস আলীকে খবর দেন।

নিহত সুমনের স্ত্রী মরিয়ম বেগম অভিযোগ করে বলেন, বুধবার রাত ১০টার দিকে ইউপি সদস্য ইউনুস আলী তার সহযোগি গুলজার হোসেন, আরিফুল ইসলাম ও নিজামসহ ১৫/২০ জন লোক এসে বাড়ির বাহিরে সালিশ ডাকেন। সালিশে তার স্বামী সুমনকে গরু বিক্রির টাকা দিতে চাপ দেন।

বাকবিতাণ্ডার একপর্যায়ে ইউপি সদস্য ইউনুস আলী ও তার লোকজন লাঠি দিয়ে সুমনকে বেধড়ক পেটায়। এ সময় সুমন গুরুতর অসুস্থ হয়ে পড়লে স্থানীয় গুলজার, আরিফুল ও নিজাম তাকে মহাদেবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেন। এরপর সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত্যু ঘোষণা করেন।

এদিকে, স্থানীয় ইউপি সদস্য ইউনুস আলী সুমনকে মারপিটের অভিযোগ অস্বীকার করে বলেন, সালিশের মাধ্যেমে পাওনা টাকা চাওয়া হয়। সুমন টাকা দিবে না মর্মে বিভিন্ন অযুহাত দেখিয়ে আসছিলেন। এরপর সুমন রাতের কোনো এক সময় বিষপান করে আত্মহত্যা করেন।

মহাদেবপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) নাজমুল হক জানান, সুমনের মরদেহ উদ্ধার করা হয়েছে। তবে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত কেউ থানায় মামলা দায়ের করতে আসেনি।

চিকিৎসক সূত্রে জানা গেছে, বিষপানে সুমনের মৃত্যু হয়েছে। তবে ময়নাতদন্ত শেষে প্রকৃত ঘটনা জানা যাবে বলেও জানান তিনি।

এআরএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।