কেসিসি মেয়রের বিরুদ্ধে আন্দোলনের হুমকি


প্রকাশিত: ০৮:৩৭ এএম, ৩০ সেপ্টেম্বর ২০১৫

খুলনা সিটি কর্পোরেশনের বর্ধিত লাইসেন্স ফি প্রত্যাহার না করা হলে মেয়রের বিরুদ্ধে আন্দোলন গড়ে তোলার হুশিয়ারি দিয়েছে খুলনার ব্যবসায়ী সমাজ।

এছাড়া দাবি আদায়ের লক্ষ্যে আগামী ৩ অক্টোবর অর্ধদিবস খুলনা মহানগরীর সব দোকানপাট বন্ধ রাখার কর্মসূচি ঘোষণা করেছে খুলনার ব্যবসায়ী সমাজ। একই দিনে নগরীর পিকচার প্যালেস মোড়ে সমাবেশ করার ঘোষণাও দিয়েছে তারা। কর্মসূচি থেকে নতুন করে আন্দোলনের ঘোষণা দেয়া হবে।

বুধবার দুপুরে খুলনা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন ব্যবসায়ী সমাজের পক্ষে খুলনা চেম্বার অব কমার্সের সহ-সভাপতি অ্যাডভোকেট সাইফুল ইসলাম।

সম্মেলনে লিখিত বক্তৃতায় তিনি বলেন, লাইসেন্স ফি প্রত্যাহারের দাবিতে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি প্রদান করা হয়। তিনি গত ৩ সেপ্টেম্বর এই বিষয়ে একটি কমিটি গঠন করে দেন। একই সঙ্গে ক্ষুদ্র ও মাঝারি ব্যবসায়ীদের ট্রেড লাইসেন্স ফি হ্রাস করার জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে নির্দেশ প্রদান করেছেন। মন্ত্রণালয় থেকে আগামী ৩০ নভেম্বর পর্যন্ত জরিমানা ছাড়াই লাইসেন্স ফি জামা দেয়ার তারিখ নির্ধারণ করা হয়েছে।

সাইফুল ইসলাম বলেন, আগামী ৩ অক্টোবর কর্মসূচি থেকে প্রধানমন্ত্রীর বরাবরে আবারো স্মারকলিপি প্রদান এবং অন্যান্য কর্মসূচি ঘোষণা করা হবে।

এসময় উপস্থিত ছিলেন, ওয়াহিদুজ্জামান খান পল্টু, ওয়াহিদুজ্জামান খান পল্টু, মো. আব্দুল গফফার, মো. আসাদুজ্জামান, মো. খুরশিদ আলম কাগজি, মো. নজরুল ইসলাম প্রমুখ।

আলমগীর হান্নান/এমজেড/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।