ঘোড়াঘাট উপজেলা চেয়ারম্যান সাময়িক বরখাস্ত

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি
প্রকাশিত: ০৬:১১ এএম, ২৯ সেপ্টেম্বর ২০১৫

ঘোড়াঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান এসএম শামীম হোসেন চৌধুরী ও ভাইস চেয়ারম্যান মো. আলমগীর হোসেনকে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সিদ্ধান্তে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। সরকার বিরোধী নাশকতামূলক ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে দায়ের করা মামলায় আদালতে অভিযোগপত্র দাখিল করায় তাদেরকে বরখাস্ত করা হয়।

স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব ড. জুলিয়া মঈন ২২ সেপ্টেম্বর স্বাক্ষরিত এক চিঠিতে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়। প্রজ্ঞাপন জারি সংক্রান্ত চিঠির অনুলিপি সংশ্লিষ্ট বিভাগসহ জেলা প্রশাসক দিনাজপুর, উপজেলা নির্বাহী কর্মকর্তা ঘোড়াঘাট এবং বরখাস্তকৃত ঘোড়াঘাট উপজেলা চেয়ারম্যান এসএম শামীম হোসেন চৌধুরী ও ভাইস চেয়ারম্যান মো. আলমগীর হোসেনকে প্রদান করা হয়েছে।

এ ব্যাপারে অভিযুক্ত উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানের সঙ্গে যোগাযোগ করা হলে তারা বরখাস্ত সংক্রান্ত পত্র পেয়েছেন বলে নিশ্চিত করে জাগো নিউজকে জানান, এ বিষয়ে উচ্চ আদালতে রিট করা হবে।

প্রেরিত পত্রে উল্লেখ করা হয়েছে, উপজেলা চেয়ারম্যান শামীম হোসেন চৌধুরীর বিরুদ্ধে সরকার বিরোধী নাশকতা ঘটনার একটি মামলা এবং ভাইস চেয়ারম্যান আলমগীর হোসেনের বিরুদ্ধে নাশকতা মামলার সাতটি মামলায় পুলিশ তদন্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেছেন। ওই অভিযোগপত্রগুলো আদালত গ্রহণ করে বিচার কাজ শুরু করেছেন।

অভিযোগপত্র গৃহীত হওয়ায় তাদের দিয়ে উপজেলা পরিষদের ক্ষমতা প্রয়োগ জনস্বার্থের পরিপন্থী বলে তাদেরকে সাময়িক বরখাস্ত করা হয়।

পুলিশ সূত্রে জানা যায়, গত ১০ম জাতীয় সংসদ নির্বাচনের পূর্বে ও পরে ঘোড়াঘাট উপজেলা বিএনপির সভাপতি এসএম শামীম হোসেন সরকার এবং উপজেলা জামায়াতের আমীর মো. আলমগীর হোসেনের নির্দেশে যানবাহন ভাঙচুর, অগ্নিসংযোগ ক্ষতিসাধন ও সরকার বিরোধী নাশকতামূলক কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে এসব মামলা দায়ের করা হয়।

এমদাদুল হক মিলন/এমজেড/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।