ঈদ উদযাপন করছে দক্ষিণাঞ্চলের কয়েক হাজার পরিবার


প্রকাশিত: ১২:৪৫ পিএম, ২৪ সেপ্টেম্বর ২০১৫
ফাইল ছবি

বরিশাল ও পটুয়াখালী জেলার কয়েক হাজার পরিবার ঈদুল আযহা উদযাপন করছে আজ বৃহস্পতিবার।

এদিন সকাল ১০টার দিকে বিভাগীয় প্রধান মসজিদ বরিশাল নগরীর ২৩নম্বর ওয়ার্ডের তাজকাঠীর হাজীবাড়ী মসজিদে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়। নামাজ শেষে তারা এক অপরের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করে নেন। এরপর পশু কোরবানি দেন।

চট্টগ্রাম জেলার চন্দনাইশ উপজেলার এলাহাবাদ দরবার শরীফের অনুসারী এসব মুসলমানরা সৌদি আরবের সঙ্গে মিল রেখে পবিত্র ঈদুল আযহা উদযাপন করে আসছেন।

এছাড়া বরিশাল নগরীর টিয়াখালীর চৌধুরী বাড়ি, সাগরদী এলাকার দাসকাঠী, বাবুগঞ্জ উপজেলার ওলানকাঠী এলাকার সরোয়ার খলিফার বাড়ি, খানপুরায় জাহাঙ্গীর সিকদারের বাড়ি, কেদারপুরের মান্নান হাওলাদারের বাড়ি ও মাধবপাশার আমীর দুয়ারী বাড়ির জামে মসজিদে প্রতিবছরের ন্যায় এবারো ঈদ জামায়াত অনুষ্ঠিত হয়েছে। নামাজ আদায় শেষে তারা পশু কোরবানি করেন।
 
এলাহাবাদ দরবার শরীফের অনুসারী বরিশালের খানপুরা এলাকার বাসিন্দা জাহাঙ্গীর সিকদার ও মাধবপাশার আমির দুয়ারী এবং নগরীরর টিয়া খালীর বাসিন্দা আ. মতিন সরদার জানান, আজ সৌদি আরবে ঈদুল আযহা উদযাপিত হচ্ছে। সে অনুযায়ী বাংলাদেশে এলাহাবাদ দরবার শরীফের অনুসারীরা ঈদুল আযহা উদযাপন করছেন।

এছাড়া পটুয়াখালীর নিশানবাড়িয়া, বাউফলের মদনপুরা, বগা, জৌতা, শাবুপুরা, ঝিলনা, কাছিপাড়া, গলাচিপা উপজেলার ডাউকা ও কলাপাড়ার নিশানবাড়িয়া এলাকার কয়েক শত পরিবার বৃহস্পতিবার ঈদুল আযহা উদযাপন করছেন বলে জানা গেছে।

সাইফ আমীন/এমএএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।