লালমনিরহাটে বাংলাদেশি গরু ব্যবসায়ীকে পিটিয়ে হত্যা


প্রকাশিত: ০৫:৫৮ এএম, ২৩ সেপ্টেম্বর ২০১৫

লালমনিরহাট সদর উপজেলার মোগলহাট সীমান্তের বিপরীতে ধরলা নদী থেকে ধরে নিয়ে গিয়ে আমিনুল ইসলাম (২৮) নামের বাংলাদেশি গরু ব্যবসায়ীকে পিটিয়ে হত্যা করেছে বিএসএফ। মঙ্গলবার সন্ধ্যায় ভারতের পশ্চিমবঙ্গের কুচবিহার জেলার ১২৪ গিতালদহ বিএসএফ এ হত্যাকাণ্ড ঘটায়।

লালমনিরহাট সদর উপজেলার বড়বাড়ি ইউনিয়নের চর বাসুরিয়া গ্রামের কলাখাওয়া ঘাট থেকে আমিনুল ইসলামের মরদেহ উদ্ধার করে লালমনিরহাট সদর থানার পুলিশ।

নিহত গরু ব্যবসায়ী আদিতমারী উপজেলার দুর্গাপুর ইউনিয়নের পূর্ব দীঘলটারী গ্রামের মৃত আইনুল্লাহ পাটোয়ারীর ছেলে।

বিজিবি ও এলাকাবাসী সূত্রে জানা যায়, ভারত থেকে গরু আনার কাজের সুবিধার্থে মোগলহাট ইউনিয়নের কর্নপুর চওড়াটারী গ্রামের বিপরীতে অবস্থিত ভারতীয় গ্রাম জারি ধরলায় আমিনুল ইসলাম বসবাস করে আসছিলো। গত রোববার রাতে আরও ৯/১০ জন বাংলাদেশি ডাঙ্গোয়ালের (যারা গরু আনে) সঙ্গে ভারতের ভেতর থেকে গরু এনে ধরলা নদী পথে সীমান্ত অতিক্রমকালে আমিনুল ইসলামকে গিতালদহ ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) সদস্যদের হাতে আটক হন। বিএসএফ সদস্যরা আমিনুলকে পিটিয়ে হত্যা করে রাতের আধারেই ধরলা নদীতে মরদেহ ফেলে দেয়।

লালমনিরহাট-১৫ বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি) ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল আহমেদ বজলুর রহমান হায়াতি জাগো নিউজকে জানান, মঙ্গলবার বিকেলে মোগলহাট বিওপি ক্যাম্পের পক্ষ থেকে গিতালদহ বিএসএফ ক্যাম্পে ঘটনার জন্য তীব্র প্রতিবাদ জানিয়ে পতাকা বৈঠকের প্রস্তাব দেয়া হয়েছে। তবে বিএসএফের পক্ষ থেকে কোনো সাড়া পাওয়া যায়নি বলে জানান।

লালমনিরহাট সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজুর রহমান সন্ধ্যায় ঘটনার সত্যতা স্বীকার করে জাগো নিউজকে বলেন, বিএসএফ তাকে পিটিয়ে মেরে ধরলা নদীতে মরদেহ ফেলে দিয়েছে বলে জানতে পেরেছি, বুধবার লালমনিরহাট সদর হাসপাতাল মর্গে আমিনুলের ময়নাতদন্ত হওয়ার পর মরদেহটি পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর করা হবে।

রবিউল হাসান/এমজেড/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।