চট্টগ্রামে আড়াই লাখ টাকাসহ প্রতারক চক্রের ৫ সদস্য আটক


প্রকাশিত: ০৪:৪৮ পিএম, ২২ সেপ্টেম্বর ২০১৫

চট্টগ্রামে নগদ অর্থসহ সংঘবদ্ধ প্রতারক চক্রের পাঁচ সদস্যকে আটক করেছে গোয়েন্দা পুলিশ। মঙ্গলবার নগরীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে নগদ আড়াই লাখ টাকাও উদ্ধার করা হযেছে।

মঙ্গলবার চট্টগ্রাম মহানগর গোয়েন্দা বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (উত্তর-দক্ষিণ) মো. বাবুল আক্তার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আটক প্রতারক চক্রের সদস্যরা হলেন আবুল বশর (৪৫), আবুল কাশেম (৫৮) মোহাম্মদ আলী (৫২), শাহ আলম (৬৫)।

জিজ্ঞসাবাদে আটককৃতরা জানান, তাদের প্রধান টার্গেট থাকে ব্যবসায়ী ও বিদেশ ফেরত প্রবাসীরা। ব্যবসায়ীদের ব্যবসার ধরন সম্পর্কে ভালোভাবে জেনে অধিক মুনাফার লোভ দেখিয়ে এই প্রতারক চক্র টার্গেটকে নির্দিষ্ট ভাড়া করা বাসায় নিয়ে যায়।

সেখানে একজন বিদেশির ভূমিকায় অভিনয় করে বড় অঙ্কের লাভের লোভ দেখিয়ে জুয়া খেলতে বসায়। তার পূর্বেই কৌশলে টার্গেটকৃত ব্যক্তিকে কাজ দেয়ার কথা বলে ব্যাংকের সব তথ্য সংগ্রহ করে।

খেলার শুরুতে টার্গেটকৃত ব্যক্তিকে কিছু লাভ দেয়। তারপর ধাপে ধাপে তার ব্যাংকে থাকা টাকা কৌশলে অধিক লাভের প্রলোভন দেখিয়ে হাতিয়ে নেয়।

এসকেডি/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।