রাজশাহীতে ভারতীয় সঙ্গীত ও নৃত্য উৎসব শুরু শনিবার


প্রকাশিত: ০৯:৩৬ এএম, ১৮ সেপ্টেম্বর ২০১৫

রাজশাহীতে চার দিনব্যাপী ভারতীয় সঙ্গীত ও নৃত্য উৎসব শনিবার থেকে শুরু হচ্ছে। রাজশাহী জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে এ অনুষ্ঠান প্রতিদিন সন্ধ্যা ৭টায় অনুষ্ঠান শুরু হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উদ্বোধন করবেন, রাজশাহীর বিভাগীয় কমিশনার হেলাল উদ্দিন আহমেদ। অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, উপমহাদেশের প্রখ্যাত কথা সাহিত্যিক প্রফেসর হাসান আজিজুল হক, জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন চৌধুরী, শিক্ষাবিদ প্রফেসর ড. আব্দুল খালেক ও একুশে পদকপ্রাপ্ত শিল্পী পন্ডিত অমরেশ রায় চৌধুরী। অনুষ্ঠান স্বাগত বক্তব্য রাখবেন রাজশাহীস্থ ভারতের সহকারী হাইকমিশনার সন্দীপ মিত্র।

চার দিনব্যাপি সঙ্গীত ও নৃত্য উৎসবে ভারতের প্রখ্যাত শিল্পীরা অংশ নিবেন। এদের মধ্যে উল্লেখযোগ্য হচ্ছেন, বিশ্ব ভারতীর সংগীত শিল্পী স্বস্তিকা মুখোপাধ্যায়, কলকাতার ওড়িশি নৃত্য শিল্পী দেবারতি গোস্বামী, গজল পরিবেশন করবেন সন্তোষ কুমার মিশ্র, ইন্দিরা গান্ধী সাংস্কৃতিক কেন্দ্রের শঙ্করী মৃধা।

ইন্দিরা গান্ধী সাংস্কৃতিক কেন্দ্র ঢাকা ও ভারতের সহকারী হাইকমিশনের উদ্যোগে অনুষ্ঠান শেষ হবে ২২ সেপ্টেম্বর।

শাহরিয়ার অনতু/এআরএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।