কক্সবাজারে এনজিও কার্যালয় থেকে ২ হাজার রামদা উদ্ধার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কক্সবাজার
প্রকাশিত: ১০:১২ পিএম, ০৫ সেপ্টেম্বর ২০১৯

কক্সবাজারের রোহিঙ্গা শরণার্থী শিবিরে সরবরাহের জন্য বেসরকারি সংস্থা শেডের কার্যালয়ে মজুত করে রাখা দুই হাজারের বেশি দা-ছুরিসহ কয়েক হাজার সামগ্রী জব্দ করা হয়েছে।

এনজিও কর্মকর্তারা মজুতের নথিপত্র দেখাতে ব্যর্থ হওয়ায় এগুলো জব্দ করা হয়েছে। উখিয়া উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ফখরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বৃহস্পতিবার বেলা আড়াইটার দিকে গোপন খবরের ভিত্তিতে উপজেলার মালভিটা এলাকায় শেডের কার্যালয়ে অভিযান চালিয়ে এগুলো জব্দ করা হয়। এসব সামগ্রীর মধ্যে রয়েছে, ১৭০০ রামদা, ৪০০ ছোরা, ১১০০ হাতুড়ি, ১২০০ হাতকরাত, ১২০০ তার কাটার প্লাস, ২২০০ বেলচা, রশি ও ইত্যাদি।

ফখরুল ইসলাম বলেন, রোহিঙ্গা শরণার্থী শিবিরে এগুলো বিতরণের অনুমোদন রয়েছে কিনা তার অনুকূলে নথিপত্র দেখাতে সংস্থাটির সংশ্লিষ্টদের নির্দেশ দেয়া হয়েছে। দেখাতে ব্যর্থ হলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

তবে সংস্থাটির লোকজন জানিয়েছেন, এগুলো আন্তর্জাতিক অভিবাসন সংস্থা আইওএম-এর অর্থায়নে রোহিঙ্গাদের মধ্যে সরবরাহের জন্য মজুত করেছিলেন তারা। এগুলো জব্দ করে উপজেলা প্রশাসনের কার্যালয়ে রাখা হয়েছে।

এএম/এমকেএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।