আদালতের নাজির ও পেশকারের সম্পত্তি ক্রোকের নির্দেশ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নোয়াখালী
প্রকাশিত: ০৯:১৭ এএম, ০৫ সেপ্টেম্বর ২০১৯

নোয়াখালী জেলা জজ আদালতের নাজির মোহাম্মদ আলমগীর এবং তার স্ত্রী চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের পেশকার নাজমুন্নাহারের নামে-বেনামে অর্জিত সাত কোটি টাকার বেশি স্থাবর-অস্থাবর সম্পত্তি ক্রোক এবং ব্যাংক অ্যাকাউন্ট অবরুদ্ধ করার আদেশ দিয়েছেন আদালত। বুধবার সন্ধ্যায় নোয়াখালীর সিনিয়র স্পেশাল জজ আদালত এ আদেশ দেন।

নোয়াখালী জেলা দুর্নীতি দমন কমিশনের (দুদক) কর্মকর্তা সুবেল আহমেদ তাদের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে মামলা করেন। ওই মামলায় জেলা জজ আদালতের নাজির মোহাম্মদ আলমগীরকে গত ৫ আগস্ট গ্রেফতার করে দুদক। পরে আদালতে স্বামী-স্ত্রী উভয়েই জামিন পান। তবে তাদের শুনানি অব্যাহত রাখেন আদালত।

নোয়াখালীর সিনিয়র স্পেশাল জজ আদালত শুনানি শেষে বুধবার (৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় মোহাম্মদ আলমগীর ও তার স্ত্রী নাজমুন নাহারের নামে-বেনামে অর্জিত সাত কোটি টাকার বেশি স্থাবর-অস্থাবর সম্পত্তি ক্রোক এবং ব্যাংক অ্যাকাউন্ট অবরুদ্ধ করার আদেশ দেন।

একই সাথে তদন্ত শেষ না হওয়ায় পর্যন্ত এ রায় অব্যাহত থাকবে। অভিযুক্তরা কোনো ধরনের সম্পত্তি হস্তান্তর করতে পারবেন না বলেও আদালতের আদেশে বলা হয়।

বিষয়টি নিশ্চিত করে দুদকের সহকারী পরিচালক সুবেল আহমেদ জানান, মামলার বিষয়টি এখন পর্যন্ত আমাদের দিকে আছে। আশা করছি তদন্ত শেষে রাষ্ট্রপক্ষ রায় পাবে।

মিজানুর রহমান/আরএআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।