নিজ ঘরে শুদ্ধি অভিযান চালাতে হবে


প্রকাশিত: ১২:৫৮ পিএম, ১৭ সেপ্টেম্বর ২০১৫

পাবনা জেলা পুলিশ সুপার (এসপি) আলমগীর কবীর বলেছেন, আগে নিজ ঘরে শুদ্ধি অভিযান চালাতে হবে। একজন মাদকসেবী ও ব্যবসায়ী কারো না কারো পরিবারের সদস্য। সে সমাজ ব্যবস্থা ও পারিপার্শ্বিকতার কারণে কোনো না কোনোভাবে মাদকাসক্ত হচ্ছে। তাদের এ পথ থেকে আমাদের রক্ষা করতে সামাজিকভাবে আন্দোলন গড়ে তুলতে হবে।

পুলিশই জনতা, জনতাই পুলিশ এ স্লোগানে বৃহস্পতিবার কমিউনিটি পুলিশিং সমাবেশে প্রধান অথিতির বক্তেব্যে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, সচেতন হতে হবে সমাজের সকল অভিভাবকদের। সন্তানরা কোথায় কার সঙ্গে সময়ক্ষেপণ করছে সেদিকেও খেয়াল রাখতে। পুলিশ সদস্যরা সমাজেরই অংশ। পুলিশ প্রশাসনের পাশাপাশি সমাজের সকলকে দায়িত্ব নিতে হবে সন্ত্রাস ও নাশকতা রোধে।

তিনি আরো বলেন, কোন পুলিশ অফিসারের ঘাড়ে কয়টি মাথা আছে যে তিনি থানায় মামলা নেবেন না ? এমন কিছু হলে ফোন করবেন, তাৎক্ষণিক ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

উপস্থিত সুধি মহলের দৃষ্টি আকর্ষণ করে তিনি বলেন, পুলিশ সন্ত্রাসীদের আইনের আওতায় আনলেও সমাজের অনেকেই নানা কারণে পুলিশকে দোষী করলেও অনেক ক্ষেত্রে দেখা গেছে, পুলিশ অপরাধীকে ধরার পর অপরাধীর বিরুদ্ধে সাক্ষী দেয়ার জন্য সমাজের অনেকেই অপারগতা প্রকাশ করেন। এসব কমিউনিটি পুলিশিং সমাবেশের মধ্য দিয়ে সমাজের সকল পর্যায়ের ব্যক্তিদের নিজ অবস্থান থেকে পুলিশ সদস্যদের সহায়তা করার আহ্বান জানান তিনি।

ঈশ্বরদী থানা পুলিশের আয়োজনে শহরের ঈমান কউিনিটি সেন্টারে এ সমাবেশ সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিমান কুমার দাশ। এ সময় আরো উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার সিদ্দিকুর রহমান ও এএসপি (ঈশ্বরদী সার্কেল) শেখ জাহিদ।

আলাউদ্দিন আহমেদ/এআরএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।