‘যারা ঘুষ খায়, তারা গু খায়’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক সিলেট
প্রকাশিত: ০৯:৪৪ পিএম, ০১ সেপ্টেম্বর ২০১৯

ভূমি মন্ত্রণালয়ের সচিব মো. মাকসুদুর রহমান পাটোয়ারি বলেছেন, ভূমি মন্ত্রণালয় ধোয়া তুলসী পাতায় নয়, কে কি করে সব চলে আসে। কিছু কিছু অফিসে ভূমিসেবা নিতে গেলে হয়রানির শিকার হন সাধারণ মানুষ। সেবার বিনিময়ে টাকা দিতে হয়। যারা ওপরে টাকা দিতে হয় এমন কথা বলে তারা মিথ্যুক। ওপরে কোনো টাকা দিতে হয় না।

তিনি বলেন, ঘুষখোরদের দিন শেষ। যারা ঘুষ খায়, তারা গু খায়। তাদের সম্পদের হিসাব-নিকাশ করা হচ্ছে। এই পথ থেকে সরে দাঁড়ান। সেবাগ্রহীতার সঙ্গে ভালো ব্যবহার করুন।

রোববার বিকেলে জেলা প্রশাসন আয়োজিত জেলা শিল্পকলা একাডেমির হাসন রাজা মিলনায়তনে স্বচ্ছ, দক্ষ, জবাবদিহি ও জনবান্ধব ভূমিসেবা ব্যবস্থাপনায় শুদ্ধাচার ও উত্তমচর্চা বিষয়ক প্রশিক্ষণে এসব কথা বলেন তিনি।

সচিব মাকসুদুর রহমান বলেন, আওয়ামী লীগ সরকার নির্বাচনী ইশতেহারে দুর্নীতি, জঙ্গিবাদ ও মাদককে জিরো টলারেন্স ঘোষণা করেছে। সরকারি কর্মকর্তারা যাতে দুর্নীতি না করে সেজন্য ১২৩ ভাগ বেতন-ভাতা বৃদ্ধি করেছে। আমরা ইচ্ছা করলে ভূমি মন্ত্রণালয়ের সব অপবাদ দূর করে ভূমি অফিসকে স্বর্গ বানাতে পারি। ভূমি মন্ত্রণালয়কে আরও গতিশীল করতে অচিরেই ১০ হাজার জনবল নিয়োগ দেয়া হবে।

জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদের সভাপতিত্বে এতে আরও বক্তব্য রাখেন- পুলিশ সুপার মিজানুর রহমান, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক এমরান হোসেন, সিভিল সার্জন ডা. আশুতোষ দাস ও সিলেট উপ-ভূমি সংস্কার কমিশনার আব্দুল হাই আল মামুন প্রমুখ।

ছামির/এএম/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।