রমেকে শিশুর প্রাণ নিল ডেঙ্গু

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক রংপুর
প্রকাশিত: ১০:৩৪ এএম, ২৯ আগস্ট ২০১৯
ফাইল ছবি

ডেঙ্গু আক্রান্ত হয়ে রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে মনীষা আক্তার নামে (১২) এক শিশুর মৃত্যু হয়েছে। বুধবার দিনগত রাত সেয়া ৩টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এর আগে গত ২৬ আগস্ট দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল থেকে তাকে রমেক হাসপাতালে ভর্তি করা হয়। নিহত মনীষা দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলার মকবুল হোসেনের মেয়ে।

বৃহস্পতিবার সকালে রমেক হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক দলের মুখপাত্র মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ডা. একেএম শাহেদুজ্জামান রিবেল মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, নিহত মনীষার বাবা ঢাকায় পোশাক কারখানায় কাজ করেন। বাবা-মায়ের সঙ্গে থাকত মনীষা। সেখানেই ডেঙ্গু রোগে আক্রান্ত হলে তাকে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল এনে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি হলে গত ২৬ আগস্ট দিনাজপুর থেকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয় মনীষাকে। সেখানে চিকিৎসাধীন থেকে বুধবার রাত সোয়া ৩টার দিকে মারা যায় মনীষা।

উল্লেখ্য, এর আগে গত ৬ আগস্ট ডেঙ্গুতে আক্রান্ত হয়ে রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে গাইবান্ধার পলাশবাড়ির রিয়ানা (৩) নামে এক শিশু ও ১১ আগস্ট মনিরুল ইসলাম (৩২) নামে লালমনিরহাটের এক কাপড় ব্যবসায়ী এবং ২৭ আগস্ট দিনাজপুরের বিরল উপজেলার মাহাতাব উদ্দিন (২৪) নামে এক যুবকের মুত্যু হয়। তারা সকলেই ঢাকা থেকে এসে রমেক হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

জিতু কবীর/এফএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।