নারায়ণগঞ্জে ব্যবসায়ী হত্যায় ৭ জনের যাবজ্জীবন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নারায়ণগঞ্জ
প্রকাশিত: ০৫:১৯ পিএম, ২৮ আগস্ট ২০১৯

 

নারায়ণগঞ্জের আলোচিত বালু ব্যবসায়ী আরাফাত হত্যা মামলায় সাতজনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে দণ্ডপ্রাপ্তদের পাঁচ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। এছাড়া অপরাধ প্রমাণিত না হওয়ায় আদালত দুজনকে খালাস দিয়েছেন।

বুধবার দুপুরে নারায়ণগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক শেখ রাজিয়া সুলতানা এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন সিদ্ধিরগঞ্জের আটি এলাকার ফেলাইন্নার ছেলে সজিব (২৫) একই এলাকার চাঁন মিয়ার ছেলে দেলোয়ার হোসেন দেলু (২০), হারুনুর রশিদের ছেলে জাহিদুল ইসলাম জয় (২২), আবু তালেবের ছেলে শামীম (২৪), মনোয়ারা জুট মিল সিকিউরিটি কলোনির রফিক (৫০) ও তার ছেলে ইউসুফ (২০) এবং ফতুল্লার গাবতলী এলাকার মৃত মোহন মিয়ার ছেলে রুবেল ওরফে ইয়াসিন (২৪)।

এদের মধ্যে সজিব, রুবেল ওরফে ইয়াসিন ও জাহিদুল ইসলাম জয় আদালতে উপস্থিত ছিলেন। অন্যরা জামিনে গিয়ে পলাতক রয়েছেন।

আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর জাসমীন আহমেদ মামলার বরাত দিয়ে জানান, নারী নির্যাতনের এক মামলায় পলাতক আসামি সজিবকে পুলিশে ধরিয়ে দেয় সিদ্ধিরগঞ্জের আটি ওয়াবদা কলোনির আনোয়ার হোসেনের ছেলে বালু ব্যবসায়ী আরাফাত (২২)। এরপর সজিব আদালত থেকে জামিনে বেরিয়ে এসে দলবল নিয়ে ২০১০ সালের ২৬ ফেব্রুয়ারি বিকেলে খেলার কথা বলে আরাফাতকে বাসা থেকে ডেকে নিয়ে যায়। পরে তাকে কুপিয়ে ও ব্লেডের পোচ দিয়ে হত্যা করে জঙ্গলে লাশ ফেলে পালিয়ে যায় সজিব ও তার লোকজন। এ ঘটনায় আরাফাতের বাবা আনোয়ার হোসেন বাদী হয়ে সিদ্ধিরগঞ্জ থানায় মামলা দায়ের করেন। মামলা চলাকালে ৩ বছর পূর্বে ছেলের বিচার দাবি করে আদালতে সাক্ষী দিয়ে মৃত্যুবরণ করেন মামলার বাদী আনোয়ার হোসেন। দীর্ঘ শুনানি শেষে বুধবার আদালত এই রায় দেন।

মো. শাহাদাত হোসেন/এমবিআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।