রংপুরে ডেঙ্গু কেড়ে নিল যুবকের প্রাণ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক রংপুর
প্রকাশিত: ০৯:৪৯ এএম, ২৭ আগস্ট ২০১৯
ফাইল ছবি

ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে মাহতাব নামে (২৪ ) এক যুবকের মৃত্যু হয়েছে। সোমবার রাত ২টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এর আগে গত ১৮ আগস্ট দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল থেকে তাকে রমেক হাসপাতালে ভর্তি করা হয়। নিহত মাহাতাব দিনাজপুরের বিরল উপজেলার বাসিন্দা।

রমেক হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক দলের মুখপাত্র মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ডা. সাইদুজ্জামান রিবেল ডেঙ্গু রোগীর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ১৮ তারিখে দিনাজপুর মেডিকেল থেকে ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে রংপুর মেডিকেলে ভর্তি হন মাহাতাব। সেই সময় তার শারীরিক অবস্থা আশঙ্কাজনক থাকায় একদিন পর আইসিইউতে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন থেকে শারীরিক অবস্থার উন্নতি হলে গতকাল সোমবার সকালে তাকে সংশ্লিষ্ট ওয়ার্ডে স্থানান্তর করা হয়। সারাদিন ভালো থাকলেও রাত ১টায় হঠাৎ খিঁচুনি ও শ্বাসকষ্ট দেখা দেয়। অক্সিজেনসহ প্রয়োজনীয় চিকিৎসার ব্যবস্থা করা হলেও রাত ২টার দিকে মারা যান মাহাতাব।

উল্লেখ্য, এর আগে গত ৬ আগস্ট ডেঙ্গুতে আক্রান্ত হয়ে রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে গাইবান্ধার পলাশবাড়ির রিয়ানা (৩) নামে এক শিশু ও ১১ আগস্ট মনিরুল ইসলাম (৩২) নামে লালমনিরহাটের এক কাপড় ব্যবসায়ীর মৃত্যু হয়। তারা দুজনেই ঢাকা থেকে এসে রমেক হাসপাতালে ভর্তি হয়েছিল।

জিতু কবীর/আরএআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।