খুলনা বিএনপির সম্মেলন শুরু ১৮ সেপ্টেম্বর


প্রকাশিত: ০৬:৩৬ এএম, ১৬ সেপ্টেম্বর ২০১৫

আগামী ১৮ সেপ্টেম্বর থেকে খুলনা মহানগরীর ওয়ার্ড পর্যায়ের সম্মেলন শুরু হচ্ছে। সম্মেলনের মাধ্যমে সকল কমিটি গঠনের তৃতীয় ধাপে ওয়ার্ড সম্মেলন শুরু করার লক্ষ্যে করণীয় সম্পর্কে আলোচনা ও সিদ্ধান্ত গ্রহণের জন্য বুধবার অনুষ্ঠিত সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

খুলনা মহানগর বিএনপির নির্বাহী কমিটির সভায় জেলা সভাপতি ও সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম মঞ্জু সভাপতিত্ব করেন।

সভায় বক্তারা মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি সাহারুজ্জামান মোর্তজার বক্তব্যকে অসত্য, মনগড়া, দলের ঐক্য বিরোধী বিভ্রান্তিকর ও দলের মূল নেতৃত্বের চরিত্র হননের অপচেষ্টা হিসেবে উল্লেখ করে পত্রিকায় বিজ্ঞপ্তি দিয়ে তার অসত্য বক্তব্য প্রত্যাহার ও ভবিষতে এ ধরনের বক্তব্য প্রদান থেকে বিরত থাকার জন্য সর্তক করা হয়  এবং এ সম্পর্কে একটি প্রতিবেদন কেন্দ্রে পাঠানোর সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সভায় সাহারুজ্জামান মোর্তজার বিবৃতির জন্য ক্ষমা চাওয়ায় তার বিরুদ্ধে কোনো সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ না করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এছাড়া কেন্দ্রীয় নির্দেশনা আন্দোলন সংগ্রামের নেতৃত্ব প্রতিষ্ঠার জন্য ১৯ সদস্যের বাছাই কমিটি গঠন করা হয়। একই সঙ্গে দলের সর্বস্তরের নেতাকর্মীদের কেন্দ্রীয় নির্দেশনা সফল করতে দলকে সহযোগিতা করার আহ্বান জানানো হয়।

সভায় মাঠ পর্যায়ে আসা অভিযোগ তদন্ত করার জন্য সিরাজুল ইসলাম, স ম আব্দুর রহমান ও কাউন্সিলর মাহবুব কায়সারকে নিয়ে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। সভায় ৩৪টি ওয়ার্ড ইউনিয়নের সূচিপত্র চূড়ান্ত করা হয়।

এছাড়াও খুলনা পাটকল শ্রমিকদের ন্যায় সঙ্গত দাবি মেনে নেয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানানো হয়। সভায় বটিয়াঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা মু. বেল্লাল হোসেন কর্তৃক উপজেলার ছয়জন সাংবাদিকের বিরুদ্ধে বানোয়াট মামলা দায়ের ও ভ্রাম্যমাণ আদালত বসিয়ে জরিমানা আদায়ের ঘটনায় তীব্র নিন্দা জানানো হয় এবং অবিলম্বে সাংবাদিক হয়রানি বন্ধের আহ্বান জানানো হয়।

সভায় নজরুল ইসলাম মঞ্জু, মনিরুজ্জামান মনি, ফখরুল আলম, সিরাজুল ইসলাম মেঝ ভাই, অধ্যক্ষ তারিকুল ইসলামকে নিয়ে মহানগর পাঁচ সদস্যের, মীর কায়সেদ আলী, শেখ মুশাররফ হোসেন, অ্যাড. ফজলে হালিম লিটন, শেখ আমজাদ হোসেন, আরিফুজ্জামান অপু, সিরাজুল হক নান্নু, আসাদুজ্জামান মুরাদ, এস এম আরিফুর রহমান মিঠু, শফিকুল আলম তুহিন, আজিজুল হাসান দুলু, শের আলম সান্টু, এস এম কামাল হোসেন, একরামুল হক হেলালকে নিয়ে থানা বাছাই কমিটি ও সিরাজুল ইসলাম মেঝ ভাই, স ম আব্দুর রহমান, কাউন্সিলর মাহবুব কায়সারকে নিয়ে তদন্ত কমিটি গঠন করা হয়।

আলমগীর হান্নান/এআরএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।