মা-ছেলেকে হত্যার দায়ে দুইজনের মৃত্যুদণ্ড


প্রকাশিত: ০১:০৪ পিএম, ১৫ সেপ্টেম্বর ২০১৫

নারায়ণগঞ্জে মা ও ছেলেকে হত্যার দায়ে দুইজনকে মৃত্যুদণ্ড দিয়েছে আদালত। এছাড়া আরেকজনকে সাত বছরের কারাদণ্ড দেয়া হয়েছে। একই সঙ্গে প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো ছয় মাসের কারাদণ্ড দেয়া হয়।

মঙ্গলবার নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মিয়াজী শহীদুল আলম চৌধুরী এ রায় দেন। মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি আবুল হোসেন ও দুলাল হোসেন রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত চিলেন। তাদের বাড়ি জেলার আড়াইহাজারের কালাপাহাড়িয়া ইউনিয়ন দড়িগাও এলাকায়।
 
আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর আব্দুর রহিম জাগো নিউজকে জানান, ২০১১ সালের ৫ মার্চ বিকেল সাড়ে ৫টার দিকে উপজেলার দড়িগাঁও এলাকায় অজ্ঞাত ২৫/২৬ বছরের এক নারী তার ছয় বছরের ছেলেকে নিয়ে মানুষের কাছে সাহায্য চায়। এ সময় আসামিরা ওই নারীকে ১০ টাকা সাহায্য দেয়।

পরে আসামিরা ছেলেসহ ওই নারীকে আশ্রয় দেয়ার কথা বলে শ্মশানঘাট এলাকায় নিয়ে যায়। পরে সেখানে কাশেম ও বাবুল হোসেন ওই নারীকে পর্যায়ক্রমে ধর্ষণ করে। এ সময় এলাকার দুলাল হোসেন বিষয়টি দেখে ফেলেন এবং কাশেম ও বাবুলকে হুঁশিয়ার করে দেন।

এরপর কাশেম ওই নারীর গলায় ওড়না পেঁচিয়ে শ্বাসরোধ করে হত্যা করে। এ সময় বাচ্চাটি কান্নাকাটি শুরু করলে দুলাল হোসেন তাকে হত্যা করে। এরপর মরদেহ দুটি দড়িগাঁও কবরস্থান এলাকায় মাটি চাপা দিয়ে রাখা হয়।

এক পর্যায়ে ওই এলাকার লোকজন মরদেহ দুটি দেখতে পেয়ে থানায় খবর দেয়। পরে পুলিশ গিয়ে মরদেহ দুইটি উদ্ধার করে। এ ঘটনায় আড়াইহাজার থানা পুলিশ বাদী হয়ে হত্যা মামলা দায়ের করে।

আসামি বাবুল হোসেন গ্রেফতার হওয়ার পর হত্যার দায় স্বীকার করে এবং হত্যাকাণ্ডের বর্ণনা দিয়ে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। পরে পুলিশ ওই তিন আসামিকে অভিযুক্ত করে অভিযোগপত্র দাখিল করে। আদালতে ১০ জনের সাক্ষ্যগ্রহণ শেষে মঙ্গলবার এ রায় প্রদান করেন।

শাহাদাৎ হোসেন/এআরএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।