ভোলায় ২০ দিনে হাসপাতালে ভর্তি ১৬৭ ডেঙ্গু রোগী

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ভোলা
প্রকাশিত: ০৩:০৬ এএম, ১৪ আগস্ট ২০১৯

ভোলা জেলার সরকারি হাসপাতালগুলোতে গত ২০ দিনে ১৬৭ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছে। এদের মধ্যে মঙ্গলবার (১৩ আগস্ট) সকাল থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ৭ জন হাসপাতালে ভর্তি হয়েছে।

বর্তমানে ভোলার চার উপজেলায় ৪৫ জন সরকারি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। এদের মধ্যে ভোলা সদর হাসপাতালে ৩৭, চরফ্যাশনে ৫ জন, তজুমদ্দিনে ১ জন ও লালমোহন উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে ২ জন চিকিৎসাধীন রয়েছে।

এদিকে ভোলায় ১৬৭ জন ডেঙ্গু রোগী শনাক্ত করা হয়, যার মধ্যে ১৫৫ জন ঢাকা থেকে আক্রান্ত হয়ে ভোলায় তাদের গ্রামের বাড়ি চলে আসে। বাকি ১২ জন ভোলায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়।

তবে ভোলা সিভিল সার্জন ডা. রথীন্দ্রনাথ মজুমদার জানান, ডেঙ্গু আক্রান্ত রোগীদের কামড়ানো মশার মাধ্যমে এ ১২ জন আক্রান্ত হয়।

তিনি আরও জানান, ১৬৭ জনের মধ্যে বর্তমানে ৪৫ জন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। ৭ জনের অবস্থা আশংঙ্কাজনক হওয়ায় ঢাকা প্রেরণ করা হয়। এছাড়া ১১৫ জন ভোলার বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে।

জুয়েল সাহা বিকাশ/এমএসএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।