সৌদির সঙ্গে মিল রেখে শরীয়তপুরের ৩০ গ্রামে ঈদ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি শরীয়তপুর
প্রকাশিত: ১২:২৮ পিএম, ১১ আগস্ট ২০১৯
ফাইল ছবি

শরীয়তপুরের ছয় উপজেলার ৩০টি গ্রামে সুরেশ্বর পীরের অনুসারীরা সৌদি আরবের সঙ্গে মিল রেখে আজ রোববার ঈদুল আজহা উদযাপন করছেন। সুরেশ্বর পীরের অন্তত ১০ হাজার ভক্ত আজ ঈদের নামাজ আদায় করেন।

সুরেশ্বর পীরের দরবার সূত্র জানায়, সৌদি আরবের সঙ্গে মিল রেখে প্রায় ১শ বছর ধরে সুরেশ্বর পীরের দরবারের সকল ভক্ত ও মুরিদরা একই নিয়মে ঈদ পালন করে থাকেন। জেলার সুরেশ্বর, চন্ডিপুর, ইছাপাশা, থিরাপাড়া, ঘড়িষার, কদমতলী, নীথিরা, মানাখানা, নশাসন, ভুমখারা, ভোজেশ্বর, কালাইখার কান্দি, মাদবর কান্দি, বাঘিয়া, কোটাপাড়া, বালাখানা, প্রেমতলা, ডোমসার, শৌলপাড়া, লাকার্তা, পাপরাইল গ্রামগুলোসহ প্রায় ৩০টি গ্রামের অন্তত এক হাজার পরিবারে ১০ হাজারের বেশি নারী-পুরুষ রোববার সকালে নামাজ শেষে সেমাই ও শিরনি খেয়ে ঈদ আনন্দে মেতেছেন।

সুরেশ্বর পীরের বর্তমান গদিনসিন মুতাওয়াল্লী সৈয়দ কামাল নুরী বলেন, দীর্ঘদিন ধরে আমরা সৌদি আরবের সঙ্গে মিল রেখে ঈদ পালন করি। এবার অন্তত ১০ হাজার মুরিদ আমাদের সঙ্গে ঈদ পালন করছেন।

মো. ছগির হোসেন/এমবিআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।