ডেঙ্গু নিয়ন্ত্রণে সরকার ব্যর্থ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নরসিংদী
প্রকাশিত: ০৪:০৯ পিএম, ০৭ আগস্ট ২০১৯

বিএনপির যুগ্ম-মহাসচিব ও সাবেক ছাত্র নেতা খায়রুল কবির খোকন বলেছেন, ডেঙ্গু নিয়ন্ত্রণে সরকার ব্যর্থ। এ বিষয়ে স্বাস্থ্যমন্ত্রীর উল্লেখযোগ্য কোনো পদক্ষেপ চোখে পড়েনি। তাই ডেঙ্গু সারাদেশে মহামারী আকার ধারণ করেছে। ক্রমেই বাড়ছে মৃত্যুর মিছিল। এ অবস্থা থেকে পরিত্রাণ পেতে হলে সবাইকে একযোগে কাজ করতে হবে।

তিনি বলেন, দেশের মানুষকে বাঁচাতে হলে ঘরে ঘরে সচেতনতা বৃদ্ধি করতে হবে। শহরের বিভিন্ন স্থানে মশা নিধক স্প্রে করতে হবে। এ ক্ষেত্রেও পৌরসভাগুলো ব্যর্থ।

ওষুধ ছিটানো হলেও মশা মরে না উল্লেখ করে তিনি বলেন, ভেজাল ওষুধ ছিটিয়ে কোনো লাভ হবে না।

বুধবার জেলা বিএনপির উদ্যোগে নরসিংদীতে ডেঙ্গু প্রতিরোধে সচেতনা বৃদ্ধির লক্ষ্যে শহরের বিভিন্ন স্থানে লিফলেট বিতরণ শেষে সংক্ষিপ্ত সভায় তিনি এসব কথা বলেন।

দলীয় চেয়ারপারসনের মুক্তির দাবি জানিয়ে এই বিএনপি নেতা বলেন, সরকার ষড়যন্ত্র করে দেড় বছর যাবৎ খালেদা জিয়াকে জেলে আটকে রেখেছেন। তিন বারের প্রধানমন্ত্রীর সঙ্গে অন্যায় আচরণ করা হচ্ছে। অথচ বড় বড় দাগী আসামি প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে। তাই অবিলম্বে খালেদা জিয়াকে মুক্তি না দিলে কঠোর আন্দোলনে নামা হবে।

এর আগে খায়রুল কবির খোকনের নেতৃত্বে বিএনপির একটি প্রতিনিধি দল কোট প্রাঙ্গণ থেকে ডেঙ্গু প্রতিরোধে সচেতনামূলক লিফলেট বিতরণ শুরু করেন। শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে তারা সাধারণ মানুষের মধ্যে লিফলেট বিতরণ করেন। এ সময় নেতারা সাধারণ মানুষের সঙ্গে কথা বলেন এবং ডেঙ্গু প্রতিরোধ ও নিয়ন্ত্রণে বিভিন্ন সচেতনতামূলক দিক নির্দেশনা তুলে ধরেন।

লিফলেট বিতরণ শেষে নরসিংদী রেলস্টেশনে সংক্ষিপ্ত পথসভা করেন বিএনপি নেতারা। সভায় ডেঙ্গু নিয়ন্ত্রণে আনতে নানা দিক তুলে ধরেন তারা।

এ সময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সহ-সভাপতি মঞ্জুর এলাহী, যুগ্ম-সাধারণ সম্পাদক হারুনুর রশিদ হারুন, শহর শাখার সভাপতি গোলাম কবির কামাল, সদর থানার সাধারণ সম্পাদক নূরুল ইসলাম, যুবদল সভাপতি মহসিন হোসেন বিদ্যুৎ, স্বেচ্ছাসেবক দলের সভাপতি ও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান কবির আহাম্মেদ, ছাত্রদলের সাধারণ সম্পাদক আব্দুর রউফ ফকির রনি, আনোয়ার হোসেন আনু প্রমুখ।

সঞ্জিত সাহা/এমএমজেড/এমকেএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।