গাজীপুরে মহাসড়ক অবরোধ


প্রকাশিত: ০৪:৫৩ পিএম, ১৪ সেপ্টেম্বর ২০১৫

গাজীপুরের শ্রীপুর উপজেলার মুলাইদ এলাকার ওয়েলটেক্স গ্রুপের আদিব ড্রাইং কারখানার শ্রমিকরা আগস্ট মাসের বেতন-ভাতার দাবিতে সোমবার বিকেলে বিক্ষোভ ও মহাসড়ক অবরোধ করেছে।

এসময় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের উভয়পাশে কয়েক কিলোমিটার পর্যন্ত যানজটের সৃষ্টি হয়। খবর পেয়ে শ্রীপুর থানা পুলিশ ও শিল্প পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করলে যানবাহন চলাচল শুরু হয়।

পুলিশ ও শ্রমিক সূত্রে জানা গেছে, আগস্ট মাসের বেতন-ভাতাদি চলতি মাসের ৭ তারিখে দেয়ার কথা ছিল। কিন্তু ওই দিন কর্তৃপক্ষ বেতন-ভাতাদি সোমবার পরিশোধ করা হবে বলে শ্রমিকদের জানায়।

কর্তৃপক্ষ আগামি ১৬ সেপ্টেম্বর পাওনাদি পরিশোধের কথা বললে শ্রমিকরা কারখানায় বিক্ষোভ শুরু করে। এক পর্যায়ে বিকেল সাড়ে ৫টার দিকে কারখানার পাশ্ববর্তী ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক নেমে আসে এবং মহাসড়ক অবরোধ করে।

এসময় মহাসড়কের উভয় পাশে কয়েক কিলোমিটার যানজটের সৃষ্টি হয়। খবর পেয়ে শ্রীপুর থানা পুলিশ ও শিল্প পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিলে প্রায় আধাঘণ্টা পর যানবাহন চলাচল শুরু করে।

কারখানার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মাজেদুল হক চিশতি সাংবাদিকদের বলেন, ব্যাংক থেকে টাকা তুলতে না পারায় আগামী বুধবার শ্রমিকদের বেতন দেয়ার ঘোষণা দেয়া হয়। এ ঘোষণা প্রথমে শ্রমিকরা মেনে নিলেও কিছু বহিরাগত লোকদের উস্কানিতে শ্রমিকরা মহাসড়কে অবস্থান নেয়।

শ্রীপুর থানা পুলিশের ওসি মো. আসাদুজ্জামন জানান, শ্রমিকরা ১৫ মিনিটের মতো মহাসড়ক অবরোধ করেছিল। বুধবার বেতন পরিশোধ করা হবে কর্তৃপক্ষ আশ্বস দিলে শ্রমিকদের বুঝিয়ে মহাসড়ক থেকে সরিয়ে দিলে যানবাহন চলাচল শুরু হয়।

আমিনুল ইসলাম/এমএএস/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।