মায়ের সহায়তায় মেয়ে ধর্ষণ : ধর্ষক গ্রেফতার


প্রকাশিত: ১২:৪৬ পিএম, ১৪ সেপ্টেম্বর ২০১৫

ঝালকাঠির রাজাপুরের আলোচিত মায়ের সহায়তায় মেয়ে ধর্ষণের ঘটনায় ধর্ষণকারী সেই স্বপন খান বিদেশে যাওয়ার সময় ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসবি পুলিশের হাতে গ্রেফতার হয়েছেন। সোমবার বিকেলে তাকে গ্রেফতার করা হয়েছে বলে নিশ্চিত করেছেন রাজাপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মুনীর উল গিয়াস।

রাজাপুর থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মো. মোজাম্মেল হোসেন জাগো নিউজকে জানান, আলগী গ্রামের রসুল খানের ছেলে প্রবাসী স্বপন খানের বিদেশ যাওয়া রোধ ও গ্রেফতারে ইমিগ্রেশন/এসবি পুলিশে আবেদন করা হয়। গ্রেফতারের পর তাকে রাজাপুরে আনার প্রস্তুতি চলছে।

তিনি আরো বলেন, যথাযথ আইনি প্রক্রিয়ার মাধ্যমে ফিরিয়ে আনতে দু’একদিন সময় লাগবে। তবে যত দ্রুত সম্ভব ফিরিয়ে আনতে চেষ্টা করছি।

উল্লেখ্য, ঝালকাঠির রাজাপুরে নবম শ্রেণির এক ছাত্রীকে (১৫) কথিত বিয়ের নামে জোরপূর্বক স্বপন (৩২) নামের এক যুবকের হাতে  তুলে দিয়ে ধর্ষণে সহযোগিতা করায় মায়ের বিরুদ্ধে মামলা করেছে ওই ভিকটিম। রোববার (১৬ আগস্ট) গভীর রাতে ওই স্কুলছাত্রী বাদি হয়ে রাজাপুর থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে এ মামলা দায়ের করে। মামলায় উপজেলার ওই ছাত্রীর মা ও কথিত স্বামী স্বপনকে (৩২) আসামি করা হয়েছে। স্বপন উপজেলার আলগী গ্রামের রসুল খানের ছেলে।

মামলা সূত্রে জানা গেছে, ৭ আগস্ট বিকেলে উপজেলা রোডের ভাড়া বাসায় বসে ওই ছাত্রীর মা তাকে মৌখিকভাবে জানায় স্বপনের সঙ্গে তার বিয়ে দেয়া হয়েছে। এ ঘটনা শুনে ছাত্রী কান্নাকাটি শুরু করলে তাকে তারা মারধর করতো। ওই দিন বিকেলেই আসামিরা যোগসাজশে ছাত্রীকে দূর সম্পর্কের এক মামার বাসায় নিয়ে যায় এবং দো-তলার একটি রুমে আটকে রাখে।

এদিকে, ৭ ও ৮ তারিখ বিভিন্ন সময় ওই ছাত্রীকে নিজ মায়ের সহযোগিতায় স্বপন ধর্ষণ করে এবং খুলনা থেকে পালানোর চেষ্টা করলেও তারা মোটরসাইকেলে করে ধরে নিয়ে যায়। এমনকি ১১ আগস্ট গভীর রাতে পুনরায় ধর্ষণ করে।

এসএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।