মাদারীপুরে গত ২৪ ঘণ্টায় আরও ১৮ ডেঙ্গু রোগী শনাক্ত

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মাদারীপুর
প্রকাশিত: ০২:৫৫ পিএম, ০২ আগস্ট ২০১৯
ফাইল ছবি

মাদারীপুরে গত ২৪ ঘণ্টায় আরও ১৮ ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে। ফলে শুক্রবার দুপুর পর্যন্ত জেলায় ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়ালো ৪৮ জন। এদের মধ্যে মাদারীপুর সদর হাসপাতাল, শিবচর, কালকিনি ও রাজৈর উপজেলা হাসপাতালে ভর্তি আছেন ১৫ জন। বাকিদের উন্নত চিকিৎসার জন্য ঢাকা, বরিশাল ও ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এদিকে জেলায় ডেঙ্গু রোগীর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ছে। তবে চিকিৎসকরা বলছেন ভয়ের কিছু নেই।

মাদারীপুর সদর ও উপজেলা হাসপাতাল সূত্রে জানা গেছে, গত ২ সপ্তাহে রাজধানীসহ বিভিন্ন স্থান থেকে ২৩ রোগী ডেঙ্গু আক্রান্ত হয়ে মাদারীপুরে আসেন। বৃহস্পতিবার বেলা ১১টা পর্যন্ত এ সংখ্যা ছিল ৩০ জন।

মাদারীপুরের সিভিল সার্জন ডা. মো. শফিকুল ইসলাম বলেন, মাদারীপুরে ডেঙ্গু আক্রান্ত বেশিরভাগ রোগী ঢাকা বা অন্য জায়গা থেকে ডেঙ্গুর জীবাণু বহন করে এনেছে। ৫/৭ জন জেলায় থেকে আক্রান্ত হয়েছেন। তবে আতঙ্কিত হওয়ার কিছু নেই। জ্বর হলে অবশ্যই চিকিৎসকের পরামর্শ নিতে হবে।

নাসিরুল হক/এফএ/এমকেএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।