ডেঙ্গু : রাজবাড়ীতে এলো হাতেগোনা কয়েকটি কিট

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজবাড়ী
প্রকাশিত: ০১:১৫ পিএম, ০২ আগস্ট ২০১৯

 

রাজবাড়ীতে গত ২৪ ঘণ্টায় নতুন করে ১০ জনসহ মোট ৪১ জন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে। এদের মধ্যে ১৬ জন হাসপাতালে ভর্তি রয়েছেন। শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে সিভিল সার্জন কার্যালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিকে ডেঙ্গু পরীক্ষার জন্য ১২০টি কিট দেয়া হয়েছে রাজবাড়ীতে। যা প্রয়োজনের তুলনায় অত্যন্ত কম বলে মনে করছেন অনেকে। তবে ডেঙ্গু পরীক্ষার জন্য আসা কিটগুলো রাজবাড়ী সদর হাসপাতালসহ জেলার অন্যান্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে রোগী অনুযায়ী ভাগ করে দেয়া হয়েছে। কিট আসার পর থেকেই বিনামূল্যে ডেঙ্গু পরীক্ষা শুরু করেছে হাসপাতাল কর্তৃপক্ষ।

বর্তমানে রাজবাড়ী সদর হাসপাতালে ১২ জন, বালিয়াকান্দিতে ২ জন, গোয়ালন্দ ও পাংশায় ১ জন করে রোগী চিকিৎসাধীন রয়েছেন। এছাড়া ২৫ জন চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছেন বলে হাসপাতাল সূত্রে জানা গেছে।

রাজবাড়ীর সিভিল সার্জন ডা. মো. মাহফুজার রহমান সরকার বলেন, আজ সকাল পর্যন্ত জেলার সরকারি হাসপাতালগুলোতে মোট ৪১ জন ডেঙ্গু রোগী শনাক্ত করা গেছে। এর মধ্যে বর্তমানে ১৬ জন ভর্তি রয়েছে বাকিরা চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছেন।

তিনি বলেন, সারাদেশে একসঙ্গে ডেঙ্গুর প্রভাব পড়ায় কিট একটু কম এসেছে। তবে এখন থেকে নিয়মিত কিট আসবে।

রুবেলুর রহমান/এফএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।