সিলেট জেলা যুবলীগের সভাপতি শামীম সম্পাদক শামীম

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক সিলেট
প্রকাশিত: ০৩:৫১ এএম, ৩০ জুলাই ২০১৯

সিলেট জেলা যুবলীগের ত্রি-বার্ষিক কাউন্সিল উৎসবমুখর পরিবেশে সম্পন্ন হয়েছে। সোমবার রাতে সম্মেলনের দ্বিতীয় পর্বে কাউন্সিলরদের প্রত্যক্ষ ভোটে সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন ভারপ্রাপ্ত সভাপতি ভিপি শামীম আহমদ। আর সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন সিলেট জেলা পরিষদের সদস্য (জকিগঞ্জ) শামীম আহমদ।

যুবলীগের কেন্দ্রীয় দফতর সম্পাদক কাজী আনিসুর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, দীর্ঘ ১৬ বছর পর সোমবার সম্মেলন সম্পন্ন হয়েছে। এরই মধ্য দিয়ে এক দশক পর ভারপ্রাপ্ত থেকে মুক্ত হয়েছে জেলা যুবলীগ।

সোমবার বিকেল ৫টায় কবি নজরুল ইসলাম অডিটোরিয়ামে জেলা যুবলীগের ২য় অধিবেশন শুরু হয়। সন্ধ্যা সাতটার দিকে কাউন্সিলরদের ভোটগ্রহণ পর্ব শুরু হয়। কাউন্সিলররা গোপনকক্ষে গিয়ে ব্যালট বাক্সে তাদের ভোট প্রদান করেন। প্রাপ্ত ফলাফলে ১১৫ ভোট পেয়ে সভাপতি পদে নির্বাচিত হন ভিপি শামীম আহমদ ও ১০৭ ভোট পেয়ে সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হন শামীম আহমদ।

এছাড়া সভাপতি পদে সেলিম উদ্দিন পেয়েছেন- ৮৬ ভোট ও অ্যাডভোকেট আলমগীর হোসেন পেয়েছেন ৭৩ ভোট। সাধারণ সম্পাদক পদে জাহাঙ্গীর আলম ৭১ ভোট পেয়ে দ্বিতীয় হয়েছেন। আর এই পদে প্রতিদ্বন্দ্বিতা করে খাদিমপাড়া ইউনিয়নের চেয়ারম্যান অ্যাডভোকেট আফসর আহমদ পেয়েছেন ৬৭ ভোট ও অ্যাডভোকেট জাহিদ সারোয়ার সবুজ পেয়েছেন ৩৩ ভোট।

এর আগে, সোমবার বেলা ১১টায় সিলেট জেলা যুবলীগের সম্মেলনের উদ্বোধন করেন কেন্দ্রীয় যুবলীগের চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান বিষয়ক মন্ত্রী ইমরান আহমদ। প্রধান বক্তার বক্তব্য দেন কেন্দ্রীয় যুবলীগের সাধারণ সম্পাদক হারুনুর রশীদ।

সম্মেলনের দ্বিতীয় পর্বে সভাপতিত্ব করেন কেন্দ্রীয় যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী আর পরিচালনা করেন সাধারণ সম্পাদক হারুনুর রশীদ।

এ পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, কেন্দ্রীয় সদস্য বদর উদ্দিন আহমদ কামরান, হাফিজ উদ্দিন আহমদ মজুমদার এমপি, মাহমুদ উস সামাদ চৌধুরী কয়েছ এমপি, যুবলীগ প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট বেলাল হোসাইন।

এ ছাড়া ড. আহমেদ আল কবির, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক আতিক, জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট লুৎফুর রহমান, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমেদ।

এবার সভাপতি পদে শেষ পর্যন্ত প্রতিদ্বন্দ্বিতা করেন শামীম আহমদ, অ্যাডভোকেট আলমগীর ও সেলিম উদ্দিন সেলিম উপস্থিত ছিলেন।

এ পদে প্রচারণা চালানো আরেক প্রার্থী আসাদুজ্জামান আসাদ সম্মেলনের দুইদিন আগে প্রার্থীতা প্রত্যাহার করে নেন। তাছাড়া সাধারণ সম্পাদক পদে ভোটের লড়াইয়ে ছিলেন অ্যাডভোকেট আফসর আহমদ, শামীম আহমদ, জাহাঙ্গীর আলম ও জাহিদ সারোয়ার সবুজ।

উল্লেখ্য, যুবলীগের সর্বশেষ সম্মেলন হয়েছিল ২০০৩ সালের ৩০ জুলাই। ওই সম্মেলনে জগদীশ দাস সভাপতি ও আজাদুর রহমান আজাদ সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছিলেন। কিন্তু ২০০৮ সালে সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে কাউন্সিলর নির্বাচিত হলে শপথ গ্রহণের আগে দলীয় পদ ছাড়তে হয় জগদীশ দাস ও আজাদুর রহমান আজাদকে। এরপর কেটে গেছে দেড় দশকের বেশি সময়। নির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদক এখন সক্রিয় আওয়ামী লীগে। দীর্ঘদিন থেকে ভারপ্রাপ্ত দিয়েই চলে আসছিল জেলা যুবলীগ। দেড়যুগ পর সম্মেলনের মাধ্যমে ভারপ্রাপ্ত থেকে মুক্তি পেয়েছে যুবলীগ।

ছামির মাহমুদ/এমআরএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।