না ফেরার দেশে সুপ্রিয় চক্রবর্তী রঞ্জু

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক সিলেট
প্রকাশিত: ১২:২৯ এএম, ৩০ জুলাই ২০১৯

সিলেট নগরের লামাবাজার এলাকার বাসিন্দা বিশিষ্ট ক্রীড়া ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব, সিনিয়র কর আইনজীবী সুপ্রিয় চক্রবর্তী রঞ্জু আর নেই। সোমবার সন্ধ্যা সাড়ে ৭টায় রাজধানীর বারডেম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৯ বছর। মস্তিষ্কে রক্তক্ষরণজনিত কারণে গত ১৩ জুলাই বারডেমে ভর্তি হন তিনি।

রাত ১০টায় সিলেট কর আইনজীবী সমিতির সাবেক সভাপতি মৃত্যুঞ্জয় ধর ভোলা তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন। সুপ্রিয় চক্রবর্তী রঞ্জু বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) এর সভাপতি ও তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা অ্যাডভোকেট সুলতানা কামালের স্বামী।

মৃত্যুকালে স্ত্রী ও এক মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। সুপ্রিয় চক্রবর্তী পেশায় একজন আইনজীবী হলেও সমাজের নানাক্ষেত্রে ছিল তার বিচরণ। বিশেষত সিলেটের সংস্কৃতি ও ক্রীড়াঙ্গণের একজন দক্ষ সংগঠক হিসেবে তিনি ভূমিকা রেখে গেছেন আজীবন।

সিলেট সম্মিলিত নাট্য পরিষদের সভাপতির দায়িত্ব ছাড়াও রবীন্দ্রসঙ্গীত সম্মিলন পরিষদ সিলেটের সহ-সভাপতির দায়িত্বে ছিলেন। এছাড়া সিলেট ক্রিকেট ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যান ছিলেন তিনি। আরও বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে সম্পৃক্ততা ছিল তার। আইন পেশার পাশাপাশি নগরের একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতাও করেন তিনি।

সিসিক মেয়র আরিফুল হক চৌধুরীর শোক : সিলেট কর আইনজীবী সমিতির সাবেক সভাপতি, বিশিষ্ট আইনজীবী, ক্রীড়া ও সাংস্কৃতিক সংগঠক সুপ্রিয় চক্রবর্তী রঞ্জু’র মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

সোমবার রাতে গণমাধ্যমে প্রেরিত শোক বার্তায় সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী তার বিদেহী আত্মার শান্তি কামনা করে শোক-সন্তপ্ত পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জ্ঞাপন করেন।

ছামির মাহমুদ/এমআরএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।