খুলনায় বিএনপির বিভাগীয় সমাবেশ ২৫ জুলাই

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক খুলনা
প্রকাশিত: ০৭:০৭ পিএম, ০৬ জুলাই ২০১৯

আগামী ২৫ জুলাই খুলনায় বিভাগীয় বিক্ষোভ সমাবেশ করবে বিএনপি। শনিবার খুলনা মহানগর ও জেলা বিএনপির যৌথসভা থেকে কর্মসূচির দিন চূড়ান্ত করা হয়।

সম্প্রতি বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সিদ্ধান্ত অনুযায়ী, কারাবন্দি দলীয় চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি এবং দেশব্যাপী আইনশৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি, খুন-গুম-অপহরণ-নারী ও শিশু নির্যাতন-ধর্ষণ, বিচারহীনতার সংস্কৃতি, গণধিকৃত বাজেট ঘোষণার পর থেকে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের সীমাহীন ঊর্ধ্বগতি, খাদ্যে ভেজাল রোধে ব্যর্থতা, ভ্যাট-ট্যাক্স আরোপের মাধ্যমে জনজীবনে নাভিশ্বাস সৃষ্টিকারী ব্যর্থ সরকারের পদত্যাগ দাবিতে এ কর্মসূচি পালিত হবে।

কেন্দ্র ঘোষিত ইস্যু ছাড়াও কর্মসূচিতে স্থানীয় জনদুর্ভোগ হিসেবে প্রি-পেইড মিটারের দুর্নীতির বিষয়টিও স্থান পাবে।

সমাবেশে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরহ জাতীয় স্থায়ী কমিটির সদস্য ও সিনিয়র নেতারা বক্তব্য রাখবেন।

জনসভার স্থান হিসেবে প্রাথমিকভাবে নগরীর শিববাড়ি চত্বর, শহীদ হাদিস পার্ক, সোনালী ব্যাংক চত্বর ও ডাকবাংলো মোড়কে নির্বাচিত করা হয়েছে। এসব স্থানের কথা উল্লেখ করে পুলিশ প্রশাসনের কাছে সমাবেশের অনুমতি চেয়ে আবেদন করা হবে। শেষ পর্যন্ত প্রশাসন যেখানে অনুমতি দেবে, সেখানেই অনুষ্ঠিত হবে বিভাগীয় সমাবেশ।

শনিবার কে ডি ঘোষ রোডস্থ দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত যৌথসভায় সভাপতিত্ব করেন জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট এস এম শফিকুল আলম মনা। এতে প্রধান অতিথি ছিলেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও মহানগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জু।

যৌথসভায় ২৫ জুলাইয়ের কর্মসূচি সফল করতে অর্থ, প্রচার, পরিবহন, যোগাযোগ, সাংগঠনিক, সাজসজ্জা, আপ্যায়ন বিষয়ক ৭টি উপ কমিটি গঠন করা হয়। সভা থেকে ুবিভাগীয় সমাবেশ সফল করতে প্রশাসন ও পুলিশের সর্বাত্মক সহযোগিতা কামনা করা হয়।

নগর বিএনপির সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনির সঞ্চালনায় প্রস্ততি সভায় বক্তব্য রাখেন সাহারুজ্জামান মোর্ত্তজা, আমীর এজাজ খান, শেখ মোশারফ হোসেন, জাফরউল্লাহ খান সাচ্চু, সিরাজুল ইসলাম, এ্যাড. বজলুর রহমান, এ্যাড. ফজলে হালিম লিটন, স ম আব্দুর রহমান, মনিরুজ্জামান মন্টু।

আলমগীর হান্নান/এমবিআর/এমকেএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।