ব্রাহ্মণবাড়িয়ায় স্কুলছাত্রীকে উত্ত্যক্ত করায় বখাটের কারাদণ্ড


প্রকাশিত: ০২:১৭ পিএম, ১০ সেপ্টেম্বর ২০১৫

ব্রাহ্মণবাড়িয়ায় দশম শ্রেণির এক স্কুলছাত্রীকে উত্ত্যক্ত করার দায়ে ইলিয়াস (২২) নামে এক বখাটে যুবককে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার বিকেলে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যজিস্ট্রেট ড. আশরাফুল আলম এই কারাদণ্ডাদেশ দেন।

দণ্ডপ্রাপ্ত ইলিয়াস সদর উপজেলার সুহিলপুর ইউনিয়নের ছাতিয়ান গ্রামের আবদুর রাজ্জাকের ছেলে। পুলিশ ও স্থানীয়রা জানান, সদর উপজেলার বুধল উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির এক ছাত্রীকে স্থানীয় ছাতিয়ান গ্রামের আবদুর রাজ্জাকের ছেলে ইলিয়াস প্রায়ই উত্ত্যক্ত করতো।

এ ঘটনায় ওই ছাত্রীর পরিবারের পক্ষ থেকে স্থানীয় গণ্যমান্য ব্যক্তি ও বিদ্যালয় কর্তৃপক্ষকে বিষয়টি জানানো হলেও তারা কোনো প্রতিকার পাননি। বৃহস্পতিবার সকালে ওই ছাত্রী বিদ্যালয়ে আসার সময় বখাটে ইলিয়াস তার পথরোধ করে প্রকাশ্যে মারধর শুরু করে। এক পর্যায়ে ওই ছাত্রীর শরীরের কাপড় ছিঁড়ে ফেলে বখাটে ইলিয়াস।

এ সময় ওই ছাত্রীর আর্তচিৎকারে স্থানীয় এলাকাবাসী ঘটনাস্থলে এসে ইলিয়াসকে আটক করে পুলিশে সোপর্দ করে। এ ঘটনার প্রতিবাদে তাৎক্ষণিকভাবে বিদ্যালয়ের শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল বের করে কুমিল্লা-সিলেট মহাসড়কের সুহিলপুর এলাকায় অবস্থান নেয়। এর ফলে দুপুর ১২টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে পড়ে। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে বখাটেকে শাস্তির আশ্বাস দিয়ে আন্দোলনকারীদের সরিয়ে দিলে মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকুল চন্দ্র বিশ্বাস জাগো নিউজকে বলেন, আটক ইলিয়াসকে বৃহস্পতিবার বিকালে ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হলে সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ড. আশরাফুল আলম তাকে দেড় বছরের কারাদণ্ড দেন।

আজিজুল আলম সঞ্চয়/এসএইচএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।