প্রেমিকের বাড়িতে প্রেমিকার আত্মহত্যার চেষ্টা


প্রকাশিত: ০৬:৪২ এএম, ১০ সেপ্টেম্বর ২০১৫

বিয়ে করতে রাজি না হওয়ায় প্রেমিকের বাড়িতেই বিষ পানে আত্মহত্যার চেষ্টা করেছে এক প্রেমিকা। মুমূর্ষু অবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। মানিকগঞ্জের শিবালয় উপজেলার পশ্চিম আড়াপাড়া গ্রামে বুধবার রাতে এ ঘটনা ঘটে।

শিবালয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন মেয়েটি জানায়, ৬ মাস বয়সে মা মারা যাওয়ার পর থেকে তিনি নানা বাড়িতে থাকেন। এদিকে, পশ্চিম আড়পাড়া গ্রামের শামছুল মাস্টারের ছেলে সুমন মিয়ার সঙ্গে তার দেড় বছর ধরে প্রেম চলছিলো। বিয়ের প্রলোভনে সুমন তার সঙ্গে শারীরিক সম্পর্কও গড়ে তোলে।

প্রেমের সম্পর্কের বিষয়টি জানাজানি হওয়ার পর সুমনকে অন্যত্র বিয়ে করানোর চেষ্টা করছিলেন তার পরিবার। মঙ্গলবার সকালে পাত্রী পক্ষের লোকজন সুমনদের বাড়িতে আসার খবর পেয়ে মেয়েটি ওই বাড়িতে গিয়ে ওঠে। বিয়ের দাবিতে তিনি ওই বাড়িতে অবস্থান করতে থাকে।

বিষয়টি সুরাহার জন্য বুধবার রাতে সুমনদের বাড়িতে এক শালিসি বৈঠকের আয়োজন করা হয়। শালিসে শিবালয় ইউপি চেয়ারম্যান মোবারক হোসেনসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। শালিসি বৈঠকে সিদ্ধান্ত হয় মেয়েটি অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় বিয়ে দেয়া সম্ভব নয়। তাই মানবিক দিক বিবেচনা করে ছেলেকে ১ লাখ ৫০ হাজার টাকা জড়িমানা দিতে হবে।

কিন্তু এতে আপত্তি জানান শিবালয় উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি এসএম ইকবাল হোসেন। পরে বিষয়টি অমীমাংসিত রেখেই শালিসি বৈঠক শেষ হয়। ইউপি চেয়ারম্যান মোবারক হোসেন শালিস ও রায়ের বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন।

এদিকে শালিসি বৈঠকের পর পরই মেয়েটি সুমনের কক্ষেই বিষ পান করে আত্মহত্যার চেষ্টা চালায়। পরে তাকে স্থানীয়রা উদ্ধার করে রাত দেড়টার দিকে হাসপাতালে ভর্তি করে। মেয়েটি জানায়, সুমন তাদের সম্পর্কের কথা অস্বীকার করে তাকে বিষ খেয়ে মরার কথা বলেছে। সমুনই তার কক্ষে বিষ থাকার বিষয়টি জানিয়েছিলো।

এ বিষয়ে কথা বলতে সুমনের মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

শিবালয় থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রকিবুজ্জামান জাগো নিউজকে জানান, আত্মহত্যার চেষ্টার খবর পেয়ে পুলিশ পাঠানো হয়েছে। এ বিষয়ে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এসএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।