গভীর রাতে অবৈধ স্থাপনা উচ্ছেদ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নারায়ণগঞ্জ
প্রকাশিত: ০৯:০২ এএম, ২৮ জুন ২০১৯

নারায়ণগঞ্জ শহরের বঙ্গবন্ধু সড়কে ফুটপাত থেকে হকার উচ্ছেদের পর এবার শহরের অন্যতম গুরুত্বপূর্ণ দিগু বাবুর বাজারের ভেতরে মীর জুমলা সড়কে উচ্ছেদ অভিযান চালিয়েছে পুলিশ। শহরে ফুটপাত দখলমুক্ত রাখতে জেলা পুলিশ সুপার হারুন অর রশিদের নির্দেশে গভীর রাতে এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

বৃহস্পতিবার (২৭ জুন) রাত ১২টায় নারায়ণগঞ্জ সদর মডেল থানার ওসি কামরুল ইসলামের নেতৃত্বে উচ্ছেদ অভিযান চালানো হয়।

নারায়ণগঞ্জ সদর মডেল থানার ওসি কামরুল ইসলাম জানান, মূলত পুলিশ সুপারের নির্দেশে শহরের মীর জুমলা সড়কে এ উচ্ছেদ করা হয়েছে।

ওসি আরও জানান, পুরো সড়কটি হকারমুক্ত করা হবে। এখানো রাস্তা দখল করে কোনো দোকান বসতে দেয়া হবে না। এ সড়ক দিয়ে গাড়ি চলবে আগের মতো। কোনো ধরনের বাধা সহ্য করা হবে না। অবৈধ স্থাপনাকারীদের কোনভাবেই এখানে বসতে দেয়া হবে না।

জানা যায়, শহরের বঙ্গবন্ধু সড়ক ও সিরাজদ্দৌলা সড়কের মধ্যে সংযোগ স্থাপন করেছে এ মীর জুমলা সড়ক। শহরের দিগু বাবু বাজারের ভেতর দিয়ে যাওয়া গুরুত্বপূর্ণ একটি সড়ক নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৫নং ওয়ার্ডের মীর জুমলা সড়ক। এ সড়ক দখল করে পেঁয়াজ, মরিচ, মাছ, মুরগী, ডিম, গরুর গোশত, তরি-তরকারি, কাঁচামাল, মুদিসহ বিভিন্ন ধরনের পণ্য বিক্রি করছে বিক্রেতারা। দেখার যেন কেউ নেই।

এর আগে কয়েকবার এ সড়কে উচ্ছেদ অভিযান চালানো হলেও দখলমুক্ত রাখা যায়নি। বরং এখানে সড়ক দখল করা লোকজনদের সরাতে সড়কের ওপর সিটি কর্পোরেশন ময়লার স্তূপ রেখে দিলেও কাজ হয়নি। তাছাড়া এ স্তূপের কারণে লোকজনদের বেশ ভোগান্তির শিকার হতে হয়।

এ সড়কের একপ্রান্তে শহরের মূল সড়ক অপর প্রান্তে নারায়ণগঞ্জ কলেজ, নারায়ণগঞ্জ হাই স্কুল, টেলিফোন ভবন, রেল স্টেশন, লঞ্চঘাটসহ অনেক সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান রয়েছে। এ ছাড়াও এ সড়কের পাশের ইনস্টিটিউট সড়কটিও দখল করে রেখেছে অবৈধ এই দোকানদাররা। ফলে এ সড়কে কোনো রিকশা কিংবা যান চলাচলতো করতে পারে না এমনকি মানুষও হাঁটতেও পারে না।

মো. শাহাদাত হোসেন/এমআরএম/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।