আশুলিয়ায় ২ হাজার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক সাভার (ঢাকা)
প্রকাশিত: ০৩:৩৯ পিএম, ২৪ জুন ২০১৯

সাভারের আশুলিয়ার বিভিন্ন বসতবাড়িতে অভিযান চালিয়ে অবৈধভাবে দেয়া গ্যাস সংযোগের প্রায় দুই হাজার সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি কর্তৃপক্ষ।

সোমবার দুপুরে আশুলিয়ার কাঠগড়ার দুর্গাপুর এলাকার বিভিন্ন গ্রামে অভিযান চালিয়ে তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপক প্রকৌশলী আবু সাদাৎ মোহাম্মদ সায়েমের নেতৃত্বে এসব অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়। এ সময় সংযোগ বিচ্ছিন্ন করার কাজে তিতাসের প্রায় ৬০ জন শ্রমিক অংশ নেন।

স্থানীয়রা জানায়, ওই এলাকার প্রভাবশালীরা মোটা অংকের টাকার বিনিময়ে বাসা-বাড়িতে অবৈধ গ্যাস সংযোগ দেয়। কিন্তু এ অবৈধ সংযোগে ব্যবহৃত পাইপগুলো অত্যন্ত নিম্নমানের। এতে যেকোনো সময় পাইপ ফেটে বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা ছিল।

savar

দুপুরে ওই এলাকায় অভিযান চালিয়ে এসব অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে তিতাস কর্তৃপক্ষ। এসব অবৈধ গ্যাস সংযোগের ঘটনায় জড়িতদের গ্রেফতার করে আইনগত ব্যবস্থা নেয়ার দাবি জানায় স্থানীয়রা।

তিতাসের প্রকৌশলী আবু সাদাৎ মোহাম্মদ সায়েম বলেন, পর্যায়ক্রমে সব অবৈধ গ্যাস লাইন বিচ্ছিন্ন করা হবে। এ অভিযান নিয়মিত চলবে। অবৈধ গ্যাস সংযোগে জড়িতদের বিরুদ্ধে আশুলিয়া থানায় একটি মামলা করা হবে।

সংযোগ বিচ্ছিন্ন কাজে তিতাসের উপব্যবস্থাপক প্রকৌশলী মাহমুদ হাসান, সহ-ব্যবস্থাপক আব্দুল মান্নান, কামরুল হাসান সেলিম ও সাকিব বীন আব্দুল হান্নান উপস্থিত ছিলেন।

এএম/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।