ভুয়া ম্যাজিস্ট্রেট নিয়ে জমি দখল করতে গিয়ে বাদী আটক

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক সাভার (ঢাকা)
প্রকাশিত: ০৭:১০ পিএম, ২৩ জুন ২০১৯

আশুলিয়ার পল্লী বিদ্যুৎ এলাকায় অবৈধভাবে জমি দখলের চেষ্টা, ভাঙচুর ও লুটপাটের অভিযোগে গুল বাহাদুর (৫৫) নামে এক ভূমিদস্যুকে আটক করেছে পুলিশ।

রোববার দুপুরে ভুক্তভোগী জমির মালিকের লিখিত অভিযোগের ভিত্তিতে আশুলিয়া থানা পুলিশ সরেজমিনে ঘটনাস্থল পরিদর্শন করে গুলবাহাদুরকে আটক করে। গুল বাহাদুর আশুলিয়ার ডেন্ডাবর মধ্যপাড়া এলাকার ওয়াজ উদ্দিনের ছেলে।

ভুক্তভোগীরা জানায়, আটক গুলবাহাদুর প্রতারণার মাধ্যমে আদালতের রায় নিয়ে আসে। পরবর্তীতে কোনো প্রকার নোটিশ ছাড়াই থানা পুলিশকে অবহিত না করে ভুয়া ম্যাজিস্ট্রেট ও সন্ত্রাসী বাহিনী নিয়ে আমাদের ব্যবসা প্রতিষ্ঠানের ওপর হামলা চালায়। এসময় গুলবাহার অজ্ঞাতনামা ৫০-৬০ জন লোক নিয়ে দেশীয় অস্ত্রে-সস্ত্রে সজ্জিত হয়ে আরসিসি পাইপ কারখানায় ভাঙচুর করে জমি দখলের চেষ্টা চালায়।

Ashulia-Illegally-lland

এসময় বাধা দিলে সন্ত্রাসীরা জমির মালিককে মারধর করে বের করে দেয়।

ভুক্তভোগী ফরিদ উদ্দিন জানায়, এলাকার চিহ্নিত ভূমিদস্যু গুলবাহাদুর সন্ত্রাসী নিয়ে আমাদের কারখানায় হামলা চালিয়ে প্রায় ২০ লাখ টাকার মালামাল নষ্ট, কারখানায় ভাঙচুর ও লুটপাট করেছে। তাদেরকে বাঁধা দিতে গেলে আমাদেরকে মারধর করে তাড়িয়ে দেয়। সে এর আগেও এলাকায় অনেকের জমি জাল-জালিয়াতি করে দখল করে নিয়েছে।

তবে আটক গুলবাহার জানায়, তিনি নিলাম ক্রয়ের মাধ্যমে আড়াই শতাংশ জমির মালিক হন। পরবর্তীতে বিষয়টি নিয়ে মামলা করা হলে সম্প্রতি ওই মামলায় রায় পেয়ে তিনি জমি দখলে নেয়ার চেষ্টা করি।

Ashulia-Illegally-lland

আশুলিয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ রিজাউল হক দিপু বলেন, জমি সংক্রান্ত মামলায় আদালতের নোটিশ প্রদানের জন্য দুইজন লোক নোটিশ করতে আসে। এসময় বাদীপক্ষ তাদেরকে ম্যাজিস্ট্রেট সাজিয়ে লোকজন নিয়ে জমি দখল করতে যায়। পরবর্তীতে এ ঘটনায় এলাকায় উত্তেজনা সৃষ্টি হলে বাদী গুলবাহারকে আটক করা হয়েছে। তবে লোকজনের ভিড়ে ভুয়া ম্যাজিস্ট্রেটদের আটক করা সম্ভব হয়নি।

আল-মামুন/এমএএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।