অ্যাডভেঞ্চার পার্ক উদ্বোধন করলেন শামীম ওসমান


প্রকাশিত: ০৫:০১ পিএম, ০৭ সেপ্টেম্বর ২০১৫

দুর্নীতির অভিযোগ তুলে গত কয়েকদিন আন্দোলন সংগ্রামের পর বহু কাঙ্খিত নারায়ণগঞ্জের ফতুল্লার পঞ্চবটিতে ছয় একর জমির উপর নির্মিত অ্যামিউজম্যান্ট (অ্যাডভেঞ্চার) পার্কটি অবশেষে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ শামীম ওসমান। উদ্বোধন শেষে শামীম ওসমান পুরো পার্ক ঘুরে দেখেন এবং স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ ও সংবাদিকদের সঙ্গে আনন্দ উপভোগ করেন।

সোমবার বিকেলে বহুল কাঙ্খিত এ পার্কটি উদ্বোধন করা হয়। এ সময় সিটি কর্পোরেশনের কয়েকজন কাউন্সিলর, স্থানীয় জনপ্রতিনিধিসহ আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

পার্ক উদ্বোধনকালে শামীম ওসমান বলেন, যেহেতু নারায়ণগঞ্জে কোনো বিনোদন কেন্দ্র পার্ক নেই সেহেতু এ পার্কে এসে অন্তত শিশুরা একটু নিঃশ্বাস নিতে পারবে। নারায়ণগঞ্জবাসীর স্বার্থের কথা চিন্তা করে পার্কটি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে।

এই পার্ক নির্মাণের শুরু থেকেই সিটি কর্পোরেশন অনিয়ম ও অন্যায় করেছে। এ কারণে আমি সংসদে প্রশ্ন করেছিলাম কিন্তু পরে সেটার সুষ্ঠু জবাব পায়নি। পার্ক নির্মাণের পরিকল্পনা করার সময় দোকান করার কথা ছিল না। দোকান তৈরিতে ব্যাপক অনিয়ম করেছে। টেন্ডারের মাধ্যমে দোকান বরাদ্দ দেয়া হলে সঠিকভাবে টাকা আদায় হতো।

শামীম ওসমান আরো বলেন, এ পার্ক কারো পৈতৃক সম্পত্তি না। পার্কে দুর্নীতি হয়েছে সেটার বিচার হবে। আর এ দুর্নীতি অনিয়মের সঙ্গে জুলফিয়া ইন্টারন্যাশনাল জড়িত না। যা অনিয়ম দুর্নীতি করেছে সেটা সিটি কর্পোরেশন করেছে। পার্ক নির্মাণের আগে কথা ছিল জুলফিয়া ইন্টারন্যাশনালকে প্রথমে লিজ দেয়ার কথা ছিল কিন্তু তা না করে ইজারা দেয়া হয়েছে।

গত ৩ সেপ্টেম্বর পার্কটি খুলে দেয়ার কথা ছিল। আর এ উপলক্ষ্যে শহর ও শহরতলীতে প্রচুর প্রচারণামূলক ব্যানার ফেস্টুন সাটানো হয়েছিল। ৪ সেপ্টেম্বর এলআরবির আইয়ুব বাচ্চুর কনসার্টে অংশ নেয়ার প্রচারণা চালানো হলেও বৃহস্পতিবার বিকেলে হঠাৎ করে পার্ক কর্তৃপক্ষ উদ্বোধন স্থগিত করেন। পরদিন ৪ সেপ্টেম্বরও সেটা স্থগিত করা হয়।

সোমবার পার্ক উদ্বোধনের সময়ে ফতুল্লা থানা আওয়ামী লীগের সভাপতি সাইফউল্লাহ বাদল, সাধারণ সম্পাদক শওকত আলী, পার্কের চেয়ারম্যান ফজর আলী, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত মো. শহীদ বাদল, সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র শারমিন হাবিব বিন্নীসহ আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনের নেতাকর্মীরাও উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, পঞ্চবটিতে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের নিজস্ব প্রায় ছয় একর জমিতে একটি অ্যামিউজমেন্ট পার্ক নির্মাণ নিয়ে এদিকে জাতীয় সংসদে এমপি শামীম ওসমান অভিযোগ তুলেছিলেন। এ নিয়ে পরে স্থানীয় সরকার মন্ত্রণালয় তদন্ত করে দুর্নীতি দমন কমিশনের কাছে প্রতিবেদন জমা দেয়।

শাহাদাৎ হোসেন/এআরএ/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।