নোয়াখালীতে আরো দুই লাখ মিটার জাল জব্দ


প্রকাশিত: ১২:১৬ পিএম, ০৭ সেপ্টেম্বর ২০১৫

নোয়াখালীর বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা হাতিয়ার মেঘনা নদীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে আরো দুই লাখ মিটার কারেন্ট জাল জব্দ করেছে কোস্টগার্ড। জব্দকৃত জালগুলো সোমবার দুপুরে পুড়িয়ে ফেলা হয়েছে।

হাতিয়া কোস্টগার্ডের স্টেশন অফিসার লে. তানভীর আহম্মেদ জাগো নিউজকে জানান, রোববার বিকেলে থেকে সোমবার সকাল পর্যন্ত হাতিয়ার মেঘনা নদীর বিভিন্ন স্থান ও নলচিরাঘাটে অভিযান চালিয়ে নিষিদ্ধ দুই লাখ মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। এর আগে আরো এক লাখ মিটার কারেন্ট জাল ও এক লাখ মিটার বিন্দি জাল জব্দ করেন তারা।

জব্দকৃত জালগুলো দুপুরে হাতিয়া উপজেলা সদরের স্থানীয় প্রশাসনের কর্মকর্তা ও এলাকাবাসীর উপস্থিতিতে পুড়িয়ে ফেলা হয়। তবে অভিযানের সময় জাল ফেলে জেলেরা পালিয়ে যাওয়ার কারণে জড়িতদের আটক করা যায়নি।

তিনি আরো জানান, সামনে কিছুদিনের জন্য ইলিশ মাছ ধরা নিষিদ্ধ করা হচ্ছে। এ সময়ে কোনো অসাধু জেলে নিষিদ্ধ জাল দিয়ে যাতে মাছ শিকার করতে না পারে এজন্য সর্বদা নৌপথে টহল জোরদার করা হবে।

মিজানুর রহমান/এসএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।