অবশেষে বসলো পদ্মা সেতুর ১৩তম স্প্যান

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মুন্সীগঞ্জ
প্রকাশিত: ১০:৪৯ এএম, ২৫ মে ২০১৯

প্রতিকূলতা কাটিয়ে পদ্মা সেতুর ১৩তম স্প্যান ‘৩বি’ বসানো হয়েছে। এতে দৃশ্যমান হলো সেতুর ১৯৫০ মিটার। আজ শনিবার (২৫ মে) সকাল ৯টা ৫৫ মিনিটের দিকে স্প্যানটি মুন্সীগঞ্জের মাওয়া প্রান্তে ১৪ ও ১৫ নম্বর পিলারের ওপর দেশি-বিদেশি প্রকৌশলীদের চেষ্টায় সফলভাবে বসানো হয়। তৃতীয় মডিউলের দুই নম্বর স্প্যান এটি।

সকাল থেকেই মেঘাচ্ছন্ন আকাশ আর পদ্মা উত্তাল রয়েছে। এর মধ্যেই শুরু হয় স্প্যান বসানোর কার্যক্রম। দু’দিনের চেষ্টায় স্প্যানটি বসানো হয়েছে। এ জন্য নির্ধারিত তারিখ পরিবর্তন করতে হয়েছে কয়েকবার। তবে এভাবে একের পর এক স্প্যান বসিয়ে দৈর্ঘ্য বেড়ে চলছে সেতুর। দ্বাদশ স্প্যান (অস্থায়ী) বসানোর ১৯ দিনের মাথায় স্থায়ীভাবে বসলো এই স্প্যানটি।

এর আগে শুক্রবার (২৪ মে) বেলা ১১টা ১০ মিনিটে ১৫০ মিটার দৈর্ঘ্য আর ৩ হাজার ১৪০ টন ওজনের স্প্যানটি মাওয়া কন্সট্রাকশন ইয়ার্ড থেকে বহন করে নিয়ে আসে তিন হাজার ৬শ টন ধারণক্ষমতার ‘তিয়ান ই’ ক্রেন। তবে প্রতিকূল আবহাওয়ার প্রভাবে এই দিন স্প্যানটি বসানো যায়নি।

ভবতোষ চৌধুরী নুপুর/এফএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।