হবিগঞ্জে বখাটেদের উৎপাত বন্ধের দাবিতে মানববন্ধন


প্রকাশিত: ০৯:২৮ এএম, ০৬ সেপ্টেম্বর ২০১৫

হবিগঞ্জে স্কুল-কলেজগামী ছাত্রীদের নিরাপত্তা ও বখাটেদের উৎপাত বন্ধের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। রোববার দুপুরে হবিগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে মানববন্ধনে বিভিন্ন স্কুল ও কলেজের শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবকসহ রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

প্রায় এক কিলোমিটার দীর্ঘ মানববন্ধন ও সমাবেশে সভাপতিত্ব করেন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা শামীম আক্তার চৌধুরী। এতে বক্তৃতা করেন সরকারি মহিলা কলেজের উপাধ্যক্ষ নাজমুল হক, হবিগঞ্জ উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ আবুল লেইছ, স্বেচ্ছাসেবক লীগ সভাপতি সৈয়দ কামরুল হাসান, সিপিবি সাধারণ সম্পাদক পিযুষ চক্রবর্তী, স্কুল গভর্নিং বডির সদস্য মো. আরজু মিয়া, মো. নানু মিয়া, সামছুজ্জামান চৌধুরী প্রমুখ।

বক্তারা বলেন, স্কুল-কলেজে শুরু ও ছুটির সময় রাস্তায় ছাত্রীদের নিরাপত্তা জোরদার করতে হবে। ইভটিজিং, বখাটেদের উৎপাত বন্ধে পুলিশি টহলের পাশাপাশি সচেতন নাগরিকদেরও ভূমিকা রাখতে হবে। মেয়েদের জন্য সড়ক নিরাপদ রাখতে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান বক্তারা।

উল্লেখ্য, হবিগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনের রাস্তায় এক ছাত্রীকে ২৬ আগস্ট লাঞ্ছিত করে হবিগঞ্জ উচ্চ বিদ্যালয় ও কলেজের ছাত্র রুহুল আমিন রাহুল। ঘটনার ভিডিও ফেসবুকে ছড়িয়ে দিলে দেশ-বিদেশে তোলপাড় শুরু হয়। ইতোমধ্যে রাহুলকে গ্রেফতার করে গাজীপুরের টঙ্গীতে শিশু ও কিশোর উন্নয়ন কেন্দ্রে পাঠানো হয়েছে।

সৈয়দ এখলাছুর রহমান/এমজেড/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।