রমজানে বিক্রির জন্য ভেজাল গুড় তৈরি, ৪০ মণ জব্দ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজবাড়ী
প্রকাশিত: ০৮:৫৭ পিএম, ৩০ এপ্রিল ২০১৯

রাজবাড়ীতে ৪০ মণ ভেজাল গুড় ও ৭ টিন টেক্সটাইল কালার জব্দ করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। এ সময় ভেজাল গুড় প্রস্তুতকারক আব্দুল খালেক মোল্লাকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

মঙ্গলবার দুপুরে লক্ষ্মীকোল গ্রামের আব্দুল খালেক মোল্লার বাড়িতে অভিযান চালিয়ে এসব গুড় জব্দ করা হয়। আসন্ন রমজান উপলক্ষে অধিক মুনাফা লাভের আশায় বিভিন্ন দ্রব্য মিশিয়ে আখের গুড় তৈরি করে মজুত রেখেছিল খালেক।

RAJBARI-GUR-JOBDO1

জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর তাদের ভেজালবিরোধী অভিযান পরিচালনা করে। এ সময় ভেজাল গুড় তৈরির উপকরণ ৭টিন টেক্সটাইল রঙ, ডালডা, চিনি ও চিটাগুড়, কেমিক্যাল হাইড্রোজ মিশিয়ে তৈরি ৪০ মণ গুড় জব্দ করা হয়। জব্দকৃত গুড় ও কালার ধ্বংস করা হয়। জব্দকৃত গুড়ের মূল্য ১ লাখ ২০ হাজার টাকা।

এ অভিযান পরিচালনা করেন- রাজবাড়ী ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক মো. শরিফুল ইসলাম, জেলা সেনেটারি ইন্সপেক্টর সূর্য কুমার পরামানিক ও পৌরসভা সেনেটারি ইন্সপেক্টর মো. বকুল।

RAJBARI-GUR-JOBDO1

জানা গেছে, চিনি, ঝুলাগুড়, কাপড় তৈরির ৭ ধরনের রঙ, ডালডাসহ বিভিন্ন উপাদান দিয়ে বহু দিন ধরে এসব গুড় তৈরি করে আসছিল খালেক মোল্লা। রমজান মাসে বিক্রির জন্য এসব গুড় তৈরি করা হচ্ছিল।

জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক মো. শরিফুল ইসলাম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে রাজবাড়ী শহরের লক্ষ্মীকোল গ্রামের আব্দুল খালেক মোল্লার বাড়িতে অভিযান চালিয়ে ভেজাল গুড় তৈরির সরমঞ্জমাদিসহ প্রায় ৪০ মণ গুড় জব্দ করা হয়। এ সময় ভেজাল গুড় তৈরির জন্য ওই ব্যবসায়ীকে ৪১ ধারায় ২০ হাজার টাকা জরিমানা করা হয়। সেই সঙ্গে জব্দকৃত গুড় বিনষ্ট করা হয়। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

রুবেলুর রহমান/এএম/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।