ট্রেড লাইসেন্স ফি প্রত্যাহার চায় ব্যবসায়ীরা


প্রকাশিত: ০৯:১৩ এএম, ০৩ সেপ্টেম্বর ২০১৫

বর্দ্ধিত ট্রেড লাইসেন্স ফি প্রত্যাহারের দাবিতে প্রতিকী  গণঅনশন কর্মসূচি পালন করেছে খুলনার ব্যবসায়ীরা। বৃহস্পতিবার বেলা ১১টা থেকে খুলনা সিটি কর্পোরেশনের সামনে এ অনশন পালিত হয়।

খুলনা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রির সহ-সভাপতি, বিভাগীয় অভ্যন্তরীণ নৌ-পরিবহন মালিক গ্রুপ ও মংলা বন্দর ব্যবহারকারী সমন্বয় কমিটির মহাসচিব অ্যাড. মো. সাইফুল ইসলামের সভাপতিত্বে এসময় বক্তৃতা করেন, ওয়াহিদুজ্জামান খান পল্টু, মো. আব্দুল গফফার, মো. আসাদুজ্জামান, মো. খুরশিদ আলম কাগজি, সমীর কৃষ্ণ হীরা, শেখ ইখতিয়ার হোসাইন সেবা প্রমুখ।   
                                           
এসময় বক্তারা বলেন, খুলনা মহানগরীর সকল শ্রেণির ব্যবসায়ীদের ট্রেড লাইসেন্স ফি অস্বাভাবিক হারে বৃদ্ধি করা হয়েছে। এতে ব্যবসায়ীদের মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। খুলনার মানুষ প্রত্যাশা করেছিলেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র ব্যবসায়ী নেতৃবৃন্দদের সঙ্গে আলাপ করে সিদ্ধান্ত নেবেন। কিন্তু দুঃখের বিষয় তিনি কোনো আলোচনা না করে ব্যবসায়ীদের উপর ট্রেড লাইসেন্স ফি বৃদ্ধির বিশাল বোঝা চাপিয়ে দিয়েছেন। সরকারের ঘোষিত গেজেটে ট্রেড লাইসেন্স ফি সর্বোচ্চ বৃদ্ধির হার উল্লেখ থাকলেও তা প্রয়োগে মেয়রের সক্রিয় বিবেচনার সুযোগ রয়েছে। যার প্রমাণ গাজীপুর, বরিশাল ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে পূর্বের ফির বিনিময়ে ট্রেড লাইসেন্স নবায়ন করা হচ্ছে।

আলমগীর হান্নান/এমজেড/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।