আম রফতানিতে সহায়তার আশ্বাস বিজিএমইএ সভাপতির

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক রাজশাহী
প্রকাশিত: ০৮:০৬ পিএম, ২৬ এপ্রিল ২০১৯

রাজশাহীর সুস্বাদু আম বিদেশে রফতানিতে সার্বিক সহায়তার আশ্বাস দিয়েছেন তৈরি পোশাক প্রস্তুত ও রফতানিকারক সমিতির (বিজিএমইএ) সভাপতি ড. রুবানা হক। শুক্রবার রাজশাহীর চারঘাট উপজেলার ফরহাদ আলাউদ্দিন মডেল স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যকালে তিনি এ আশ্বাস দেন।

ড. রুবানা হক বলেন, আমের সময় আসলেই রাজশাহীর নামটি চলে আসে। তাই এ অঞ্চলের আম বিদেশে রফতানির জন্য বিজিএমইএ’র পক্ষ থেকে আমি সার্বিকভাবে সহযোগিতা করতে চাই।

তিনি আরও বলেন, রাজশাহীর আম অত্যন্ত সুস্বাদু। বিদেশে এর ব্যাপক চাহিদা। তবে সুষ্ঠু ব্যবস্থাপনার মাধ্যমে খুব বেশি আম রফতানি হচ্ছে না। অধিক পরিমাণে আম রফতানি করা গেলে চাষিরা লাভবান হবেন।

অনুষ্ঠানে বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ওবায়দুল আযম পান্নার সভাপতিত্বে আরও বক্তব্য দেন বিজিএপিএমইএ’র সাবেক সভাপতি রাফেজ আলম চৌধুরী, বিজিএমইএ’র পরিচালক মিরাজুল ইসলাম, চারঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান ফকরুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ নাজমুল হক, স্কুলের প্রধান শিক্ষক রোজিনা খাতুন প্রমুখ।

ফেরদৌস সিদ্দিকী/আরএআর/এমকেএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।