গাংনীতে মাস সাইক্রেটিক রোগে ২০ শিক্ষক-শিক্ষার্থী আক্রান্ত


প্রকাশিত: ১০:৪৯ এএম, ০১ সেপ্টেম্বর ২০১৫

মেহেরপুরের গাংনী উপজেলার ভাটপাড়া মাধ্যমিক বিদ্যালয়ের ২০ শিক্ষক-ছাত্রী মাস সাইক্রেটিক রোগে আক্রান্ত হয়েছে। মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

ভাটপাড়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মশিউর রহমান জানান, বিদ্যালয় চলাকালে অষ্টম শ্রেণির ছাত্র সুমন হঠাৎ বমি করতে করতে অজ্ঞান হয়ে পড়ে। পরে তার দেখাদেখি সহকারী শিক্ষক রাশিদুল ইসলাম, তোফাজ্জেল হোসেন, সালা উদ্দীন ও সাইদ হোসেন, দশম শ্রেণির ছাত্রী রিপা, সুমিতা, ইয়ামন, রোজিনা, ইভা, সপ্তম শ্রেণির শোভা, ষষ্ট শ্রেণির সাকিনা তানভির, অষ্টম শ্রেণির সুমন ও নবম শ্রেণির সাথিসহ অন্তত ২০ জন অজ্ঞান হয়ে পড়ে। এরপর তাদের উদ্ধার করে গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এছাড়া আরো কয়েকজনকে স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়েছে।

গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. আলাউদ্দীন আল আজাদ  জানান, এটি ভয়ের কিছু নেই। একজনের দেখাদেখি অন্যজনের হয়। কিছুক্ষণ বিশ্রাম নিলে ঠিক হয়ে যাবে। আক্রন্তদের চিকিৎসা দেয়া হচ্ছে। এদিকে ওই ঘটনার পর বিদ্যালয় ছুটি ঘোষণা করা হয়েছে।

তিনি আরো জানান, গত রোববার সদর উপজেলার শৈলমারী মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের ৪৮ ছাত্রী মাস সাইক্রেটিক রোগে আক্রান্ত হয়। পরে তাদের মেহেরপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়। বিকেলে তারা সকলেই সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে। দুই থেকে তিন ঘণ্টার মধ্যে সকলেই সুস্থ হয়ে যাবে। এতে আতঙ্কিত হওয়ার কোনো কারণ নেই বলেও জানান তিনি।  

এআরএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।