সবাই যখন দেখছিলেন মনির তখন ঝাঁপিয়ে পড়লেন


প্রকাশিত: ১১:৩১ এএম, ৩০ আগস্ট ২০১৫

দিন দিন দুঃসাহসিক এবং সততার সঙ্গে কাজ করার মানসিকতা তৈরি হচ্ছে পুলিশের। সম্প্রতি রাজধানীর কাঁটাবনে অপূর্ব নামে এক পুলিশের সার্জেন্ট সততার সাহসিকতা দেখিয়েছেন। রাস্তার উল্টোপথে চলার অপরাধে একজন সচিবের গাড়ি থামিয়ে ফেরত পাঠিয়েছেন তিনি। শুধু তাই নয়, এ অপরাধে ওই গাড়ির বিরুদ্ধে আইনি ব্যবস্থাও গ্রহণ করেন তিনি। তার এই কাহিনী নিয়ে সংবাদ প্রকাশের পর অসংখ্যা মানুষ ফেসবুকের মতামতের মাধ্যমে তাকে বাহবা জানান।

এ ঘটনা সাধারণ মানুষের মন থেকে সরতে না সরতেই ট্রাফিক বিভাগেরই এক কনস্টেবল এবার জীবনের ঝুঁকি নিয়ে এক শিশুর জীবন বাঁচালেন। এবারের ঘটনাটি চট্টগ্রামের।

নতুন এই হিরো হলেন, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক কনস্টেবল মনির আহম্মদ।

রোববার সকাল ৯টার দিকে নগরীর বন্দর নিমতলা ট্রাক টার্মিনাল এলাকায় নিয়োজিত ছিলেন মনির। এসময় তিনি দেখতে পান পাশের খালে একটি শিশু ডুবে যাচ্ছে অথচ আশপাশে অনেক লোক দাঁড়িয়ে দাঁড়িয়ে তা দেখছেন।এসময় জীবনের মায়া ভুলে পুলিশের পোশাক পরিহিত অবস্থায় ওই খালে ঝাঁপ দিয়ে শিশুটিকে উদ্ধার করেন তিনি।

উদ্ধার হওয়া শিশুটির নাম সাজ্জাদ। বয়স ৮ বছর। পরে তাকে তার বাবা শাহাদাৎ হোসেনের হাতে তুলে দেন মনির।

এদিকে শিশুটিকে বাঁচাকে গিয়ে মনির নিজেও আহত হন।পরে তাকে স্থানীয়রা চমেক হাসপাতালে নিয়ে যায় এবং সেখানে তার প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।

মনির আহম্মদ সিএমপির ট্রাফিক বন্দর বিভাগে কর্মরত কনস্টেবল। তার ব্যাচ নং ৮৪১।

এ ব্যাপারে সিএমপির ঊর্ধ্বতন কর্তৃপক্ষ তার এ ধরনের দুঃসাহসিক কাজের প্রশংসা করেন এবং তার জন্য পুরস্কার ঘোষণা করেন।

# সচিবের গাড়ির কনস্টেবলও সচিব!

এমএএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।